লিপু হত্যার প্রতিবাদে শিক্ষার্থীদের মানব বন্ধন ও মহাসড়ক অবরোধ

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৬, ০৯:৪১ পিএম


ঝিনাইদহের শৈলকুপায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র মোতালেব হোসেন লিপু হত্যাকান্ডের বিচারের দাবিতে রাস্তা অবরোধ করে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কের ভাটই বঙ্গবন্ধু মেমোরিয়াল কলেজের সামনের মহাসড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ভাটই বঙ্গবন্ধু মেমোরিয়াল কলেজে এ মানব বন্ধনের আয়োজন করে। লিপু হত্যার বিচারের দাবি সম্বলিত বিভিন্ন প্লাকার্ড বহন করা হয়।

মানববন্ধনে কলেজের অধ্যক্ষ আ কা ম মামুনুর রহমান, শিক্ষক জাহাঙ্গীর আলম, মঞ্জুর ফেরদৌস, মফিজুর রহমান, মাহফুজুর রহমান, আব্দুর রশিদ, গোলাম কিবরিয়া, দেবাশীষ বিশ্বাস ও লিপুর বোন লিমা খাতুন বক্তব্য রাথেন। ঘন্টাব্যাপি মানব বন্ধন চলাকালে মহাসড়কে যানবহন বন্ধ হয়ে যায়। বক্তারা শৈলকুপার ভাটই বঙ্গবন্ধু মেমোরিয়াল কলেজের সাবেক ছাত্র ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যাকান্ডের স্বুষ্ঠ বিচারের দাবি জানান।

উল্লেখ্য গত বৃহস্পতিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের লতিফ হলের হলের ডাইনিং রুমের পাশে নর্দমা থেকে মোতালেব হোসেন লিপু’র লাশ উদ্ধার করা হয়। লিপু হরিণাকুন্ডু উপজেলার মকিমপুর গ্রামের দিনমজুর বদর উদ্দিনের ছেলে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: