বান্দরবানে পিসিপি’র সভাপতি আটক

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৬, ১০:৫৬ পিএম

বান্দরবান রোয়াংছড়ি উপজেলা শাখার পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) সভাপতি উহ্লামং মারমাকে (৩৪) আটক করেছে সেনাবাহিনী। রোয়াংছড়ি বাজার এলাকা থেকে রোববার সকালে তাকে আটক করা হয়।উহ্লামং মারমাকে প্রথমে রোয়াংছড়ি সেনাবাহিনীর ক্যাম্পে ও পরে জিজ্ঞাসাবাদের পর সেখান থেকে বান্দরবান জেলা সদরের জোন কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। তার বিরুদ্ধে চাঁদাবজি ও সন্ত্রাসী কর্মকান্ডের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ রয়েছে বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।
সেনাবাহিনীর সদর জোনের অধিনায়ক লে. কর্নেল গোলাম হায়দার সাংবাদিককে জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তথ্য প্রমাণসহ উহ্লামংকে আটক করা হয়েছে। রোয়াংছড়ি বাজার ও আশেপাশের এলাকা থেকে তিনি ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা সংগ্রহ করতেন। চাঁদাবাজির সঙ্গে আর কারা জড়িত তা জানতে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে তাকে পুলিশে সোপর্দ করা হবে বলে জানান সেনাবাহিনীর সদর জোনের এই অধিনায়ক।

অপরদিকে গত শুক্রবার শহরের উজানী পাড়া এলাকা থেকে পুলিশ রাঙ্গামাটির রাজস্থলি শাখার জনসংহতি সমিতির সাংগঠনিক সম্পাদক সুভাশ চন্দ্র তঞ্চঙ্গ্যাকে গ্রেফতার করে। এছাড়া চাঁদাবাজি ও অপহরণের বেশ কয়েকটি মামলায় জনসংহতি সমিতি ও পাহাড়ি ছাত্র পরিষদের বান্দরবানের শীর্ষ নেতারা গত দুমাসের বেশি সময় ধরে পলাতক রয়েছেন। সংগঠনের নেতা কর্মীদের গ্রেফতার ও হয়রানি করায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কেন্দ্রীয় নেতারা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: