দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ইন্টারন্যাশনাল ইয়ুথ সামিট

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৬, ০৭:৪৭ পিএম

ঢাকা: দেশে এই প্রথমবারের মতো হতে যাচ্ছে ইন্টারন্যাশনাল ইয়ুথ সামিট। স্টেপআপ ফাউন্ডেশন বাংলাদেশ এই সামিট এর আয়োজন করতে যাচ্ছে। আগামী ১৭ থেকে ১৯ শে নভেম্বর বিশ্ব সাহিত্য কেন্দ্রে এটি অনুষ্ঠিত হবে।

নিউজিল্যান্ড ভিত্তিক প্রতিষ্ঠান লাইফ স্কিল কোচিং, ওয়ার্কপ্লেস স্কিল ডিভালপম্যান্ট, সি এস ডি ক্লাব ইন্টারন্যাশনাল এবং হোপ ৮৭ বাংলাদেশ এর সহযোগিতা করছে। সামিটের প্রচারণা সহযোগী হিসেবে আছে দেশের একমাত্র ইভেন্ট প্রোমশনাল প্ল্যাটফর্ম হ্যালোইভেন্টজ ডটকম।

গতকাল রবিবার গুলশানের সিটি স্কেপ টাওয়ারে এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গেইলিন হগস- প্রভাষক, ওয়াজদা – নিউজিল্যান্ড, আহমেদ বারী প্রধান উপদেষ্টা ইন্টারন্যাশনাল ইয়ুথ সামিট, সিটিস্কেপ ডিজিটালের চেয়ারম্যান জনাব নাহিদ সারোয়ার, সাবিনা ইয়াসমিন – প্রোগ্রাম ডিরেক্টর, স্টেপআপ ফাউন্ডেশন বাংলাদেশ জান্নাতুন ইশিতা – প্রেসিডেন্ট, ইন্টারন্যাশনাল ইয়ুথ সামিট এবং হ্যালোইভেন্টজ ডটকমের প্রতিষ্ঠাতা ও সিইও মোঃ আশিকুর রহমান।

সামিটের উদ্দেশ্য হচ্ছে টেকসই ও দক্ষ যুব উন্নয়ন। উক্ত সামিটে বাংলাদেশ ছাড়াও নিউজিল্যান্ড, কানাডা, ভারত, নেপাল, এবং শ্রিলংকার যুবকরাও অংশগ্রহন করবে। তিনদিন ব্যাপি অনুষ্ঠানে দেশি বিদেশিসহ প্রায় ৫৫ জন বক্তা বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়, ব্রাক, ইস্ট – ওয়েস্, ড্যাফোডিলসহ আরো সরকারি বেসরকারি কমপক্ষে প্রার ত্রিশটি বিশ্ববিদ্যায়ের তিন হাজার শিখার্থী অংশগ্রহণের কথা রয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: