শরীয়তপুরে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে পাঠদান

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৬, ০৮:৫০ পিএম

শরীয়তপুর সদর পৌরসভার ৮নং ওয়ার্ডে ৫৭নং ধানুকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঝুকিপূর্ণ ভবনে চলছে ৭০০ শিক্ষার্থীর পাঠদান কার্যক্রম। জেলায় রেজাল্টে ২য় স্থানকারী এ বিদ্যালয়টি। সরেজমিনে গিয়ে দেখা যায়, ভবনের বিভিন্ন স্থানে থেকে সুড়কি ধসে পড়ছে। বারান্দার গ্রিল বেঁকে গেছে। যে কোন সময় ভেঙে পড়তে পারে বিদ্যালয়টি। ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী দোলা আক্তার, সমন্ন দাস, পপু মোল্লা ও সাজিদ হোসেন জানান, আমাদের বিদ্যালয়টির ইট, সুড়কি বেঙে পড়ছে। ক্লাসে যেতে ভয় লাগে। তাই মাঝে মাঝে বিদ্যালয়ে আসি না।বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনজিৎ কুমার দাস বলেন, গত এপ্রিল মাসে প্রাথমিক শিক্ষা অধিদফতরের সহকারী পরিচালক মো. শফিকুর রহমান ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ বিদ্যালয় পরিদর্শনে এসে ভবনের এই অবস্থা দেখে শঙ্কা প্রকাশ করেছেন।

বিদ্যালয়ের ভবনটির অবস্থা জানিয়ে জেলা প্রসাশক বরাবর ৪ মে একটি অবহিতকরণপত্র প্রেরণ করেছি যার ডকেট নাম্বার ৬০৪৪। কিন্তু এখনো কোনো প্রতিকার পাইনি। অভিভাবকরা সন্তানদের বিদ্যালয়ে পাঠাতে ভয় পান এবং বলেন বাইরে ক্লাস নিতে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ বলেন, আমি মহাপরিচালক বরাবর অগ্রাধিকার তালিকায় জরাজীর্ণ ভবনের নাম পাঠিয়েছি। শিক্ষা সভায় উত্থাপন করেছি। আশা করছি দ্রুত ব্যবস্থা গ্রহণ করবে।
শরীয়তপুর জেলা প্রশাসক মাহমুদুল হোসাইন খান বলেন, এ বিদ্যালয়টি ছাড়াও জেলায় আরো বিদ্যালয় ভবন রয়েছে জরাজীর্ণ। আমি কর্মকর্তাদের সঙে কথা বলে ব্যবস্থা নেব।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: