আধুনিক হচ্ছে বিএফডিসি

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০১৬, ০১:০৪ এএম

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)কে আধুনিক ও আকর্ষনীয় করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমেটি। একই সাথে বিএফডিসির জন্য আন্তর্জাতিক মানসম্পন্ন যন্ত্রপাতি না ক্রয় করায় অসন্তোষ প্রকাশ করেছে কমিটি।

সোমবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদের তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৮তম বৈঠকে এ সিদ্ধন্ত নেয়া হয়।

বৈঠকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) এর জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি ক্রয়ের ক্ষেত্রে আন্তর্জাতিক মানসম্পন্ন কোম্পানীগুলোর প্রডাক্টকে অগ্রাধিকার দেওয়ার সুপারিশ করা হয়। বৈঠকে বলা হয় আন্তর্জাতিক মানসম্পন্ন কোম্পানী গুলোর প্রডাক্টের গুনগত মান ভালো থাকে এবং সেবাও ভালো পাওয়া যায়। এর আগে প্রকল্পের মাধ্যেমে যে যন্ত্রপাতি ক্রয় করা হয়েছে সেগুলোর বেশিরভাগ মানসম্পন্ন ছিল না।

কমিটি এফডিসির জন্য যন্ত্রপাতি ক্রয়ের কাজগুলোতে যথাযথ স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার সুপারিশ করে। এছাড়া বৈদেশিক প্রশিক্ষণে অর্জিত অভিজ্ঞতা দেশের কাজে লাগানোর জন্য এবং অপ্রয়োজনীয় বিদেশ ভ্রমণ পরিহার করার সুপারিশ করা হয়।

আন্তর্জাতিক পরিমন্ডলে প্রতিযোগিতায় টিকে থাকতে, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) কে আধুনিক ও গতিশীল প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে কর্মকর্তাদের আন্তরিকভাবে কাজ করার সুপারিশ করে।

বৈঠকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) প্রাঙ্গণ দৃষ্টিনন্দন ও আকর্ষনীয় করে তোলার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সুপারিশ করা হয়।

বৈঠকের শুরুতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অষ্টম বারের মতো বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রথম বারের মতো সাধারন সম্পাদক নির্বাচিত হওয়ায় কমিটির পক্ষ থেকে সভাপতি, সাধারন সম্পাদকসহ নবনির্বাচিত কমিটির সকল সদস্যকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ্ বৈঠকে সভাপতিত্ব করেন, বৈঠকে কমিটির সদস্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সিমিন হোসেন রিমি, সাইমুম সরওয়ার কমল ও সুকুমার রঞ্জন ঘোষ অংশগ্রহন করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: