রাবির ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রে বঙ্গবন্ধুর মৃত্যু সাল ২০১৬!

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০১৬, ০৪:০৫ এএম

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু সাল ভুল লেখা হয়েছে। ভুলটি হয়েছে ‘বি’ ইউনিটের (আইন বিভাগ) বিজোড় রোল নম্বরধারীদের প্রশ্নপত্রে। সোমবার (২৪ অক্টোবর) সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ওই পরীক্ষা হয়।

প্রশ্নপত্রে দেখা যায়, ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রের ৪১ নম্বর প্রশ্নে বঙ্গবন্ধুর মৃত্যুর তারিখ (১৫ আগস্ট) ঠিক থাকলেও সালের জায়গায় ২০১৬ উল্লেখ করা হয়েছে। সেখানে ইংরেজিতে লেখা আছে ‘15 August 2016, Bangabandhu was brutally killed’।

কর্তৃপক্ষ এটিকে অনিচ্ছাকৃত ভুল বললেও শিক্ষক-শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে ক্ষোভ তৈরি হয়েছে। শিক্ষক-শিক্ষার্থীরা বলছেন, যেহেতু ভর্তি পরীক্ষার আগে প্রত্যেকটা প্রশ্নপত্র যাচাই-বাছাই করা হয়। তারপরও বঙ্গবন্ধুর মৃত্যুর সাল ভুল হওয়াটা খুবই অস্বাভাবিক। এমন ভুল এড়াতে পরীক্ষা কমিটিকে আরও সতর্ক হওয়া দরকার।

রাবি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন বলেন, ‘এ বিষয়ে আমি ডিনের সঙ্গে কথা বলেছি। তিনি আমার কাছে দুঃখপ্রকাশ করেছেন। আমি তাদের সতর্ক করে দিয়েছি। পরবর্তী সময়ে এমন ভুল হবে না বলে তিনি জানিয়েছেন।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: