গ্রামীণফোন আনল ডিজিটাল ওয়ালেট ‘জিপে’

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০১৬, ০৮:০১ পিএম

আইসিটি ডেস্ক: উন্নততর ডিজিটাল সেবা প্রদানের লক্ষে ও দৈনন্দিন কাজ সহজ করে তুলতে ডিজিটাল ওয়ালেট ‘জিপে’ নিয়ে এলো মুঠোফোন সেবাদান প্রতিষ্ঠান গ্রামীণফোন। সোমবার (২৪ অক্টোবর) রাজধানীর ওয়েস্টিন হোটেলে ‘জিপে’র উদ্বোধন করা হয়।বিদ্যুৎ, গ্যাস ও পানিসহ গৃহস্থালির অন্যান্য বিল পরিশোধ ছাড়াও ট্রেনের টিকেট কেনা, ব্যাংক অ্যাকাউন্ট অথবা মোবিক্যাশ আউটলেট থেকে মোবাইলে টাকা ঢোকানোর মতো প্রয়োজনীয় সব সেবা পাওয়ার জন্য সুবিধাজনক ও উপযোগী ডিজিটাল সমাধানের উদ্যোগ নিয়েছে গ্রামীণফোন।

অনুষ্ঠানে গ্রামীণফোনের উচ্চপদস্থ কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির হেড অব মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস এরওয়ান গিলেবার্ট এবং চিফ করপোরেট অফিসার মাহমুদ হোসেন।

চিফ কর্পোরেট অফিসার মাহমুদ হোসেন বলেন, ডিজিটাল সেবার মাধ্যমে গ্রাহকদের জীবন আরো সহজ করে তুলতে নতুন ব্র্যান্ড নামে পুনরায় ওয়ালেট সেবা চালু করল গ্রামীণফোন। গ্রামীণফোনের বিদ্যমান সব ধরনের পেমেন্ট সেবা ডিজিটাল ও স্মার্ট পদ্ধতিতে পাওয়া যাবে ‘জিপে’র মাধ্যমে।

তিনি বলেন, জিপি ওয়ালেটের মাধ্যমে গ্রাহকরা তাদের ইউটিলিটি বিল পরিশোধ করতে পারবেন, নিজের অথবা অন্য জিপি নাম্বারে ফ্লেক্সিলোড করতে পারবেন এবং তাদের হ্যান্ডসেট থেকেই ট্রেনের টিকেট কিনতে পারবেন। এ সব সেবা পেতে গ্রাহক যেকোনো মোবিক্যাশ আউটলেট অথবা নির্বাচিত সহযোগী ব্যাংকের অ্যাকাউন্ট যেমন: ডিবিবিএল রকেট মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট, এবি ব্যাংক কোর ব্যাংকিং অ্যাকাউন্ট এবং ইসলামি ব্যাংক এমক্যাশ অ্যাকাউন্ট অথবা ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে জিপে ওয়ালেটে টাকা ঢোকাতে পারবেন। এছাড়াও, তারা যেকোনো গ্রামীণফোন সেন্টার থেকে তাদের ওয়ালেটে টাকা ঢোকাতে পারবেন।

এ নিয়ে গ্রামীণফোনের হেড অব মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস এরওয়ান গিলেবার্ট বলেন, ‘জিপে সেবার কারণে ইউটিলিটি বিল দেয়া অথবা ট্রেনের টিকেট কাটার জন্য গ্রাহককে আর লম্বা লাইনে দাঁড়াতে হবে না। এর বদলে দিন রাত ২৪ ঘণ্টা তারা যেকোনো জায়গা থেকে শুধুমাত্র আঙুলের স্পর্শেই এটা করতে পারবেন। দেশের বড় বড় ১৪টি ইউটিলিটি প্রতিষ্ঠানের সঙ্গে করছে ‘জিপে’। অত্যন্ত দ্রুতগতিতে দেশজুড়েই এ সেবার বিস্তৃতি ঘটছে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পরিপ্রেক্ষিতে বাংলাদেশের নগদ অর্থবিহীন লেনদেন ব্যবস্থা গড়ে ওঠা প্রয়োজন। সবার জন্য বিশেষত, প্রত্যন্ত অঞ্চলের অধিবাসীদের জন্য ডিজিটাল নাগরিক কেন্দ্রিক সেবাদানে বাংলাদেশকে একধাপ এগিয়ে নিতে শীর্ষস্থানীয় ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে গ্রামীণফোনের জিপে ওয়ালেট/অ্যাপ ভূমিকা রাখবে।

পোস্টপেইড ও প্রিপেইড দু’ধরনের গ্রাহকই *777# ডায়াল করে অথবা ‘জিপে’ অ্যাপ ব্যবহার করে মোবাইল টকটাইম কিনতে পারবেন। ‘জিপে’ অ্যাপ ব্যবহার করতে ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে কিন্তু গ্রামীনফোন গ্রাহকরা এই অ্যাপ্লিকেশনটি কোনো ডাটা খরচ ছাড়াই ব্যবহার করতে পারবেন। ট্রাস্ট অ্যাকাউন্ট, ট্রেজারি ম্যানেজমেন্ট ও রেগুলেটরি রিপোর্টিং- এর ক্ষেত্রে জিপি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সঙ্গে কাজ করছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: