পাকিস্তান-ভারতের পাল্টাপাল্টি কূটনীতিক বহিষ্কার

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৬, ০২:৫৭ পিএম

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে পাকিস্তান হাইকমিশনের একজন কর্মকর্তার বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ তুলে দেশে ফিরে যেতে বলার পর, ভারতীয় একজন কূটনীতিককে বহিষ্কার করেছে পাকিস্তান।

ইসলামাবাদের একটি বিবৃতিতে বলা হয়েছে, সুরজিৎ সিং নামের ওই কর্মকর্তা ভিয়েনা কনভেনশন ভঙ্গ করেছেন।এর আগে দিল্লীর পুলিশ মেহমুদ আকতার নামের একজন পাকিস্তানী কূটনীতিককে আটক করে জিজ্ঞাসাবাদ করে।কূটনৈতিক দায়মুক্তি থাকায় তাকে ছেড়ে দিলেও দেশে ফিরে যাবার আদেশ দেয়া হয়।

ভারতের স্থানীয় সংবাদ মাধ্যমে বলা হচ্ছে পাকিস্তান হাইকমিশনে কাজ করা ঐ ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।কিন্তু আইনগত ব্যবস্থা না নেয়ার কূটনৈতিক সুবিধা পাওয়ার কারণে পরে ঐ কূটনীতিককে ছেড়ে দেয়া হয়।

খবরে আরো বলা হচ্ছে ভারতের রাজস্থান প্রদেশ থেকে সন্দেহভাজন দুইজনকে গ্রেফতার করা হয়েছে। বলা হচ্ছে প্রতিরক্ষা সংক্রান্ত স্পর্শকাতর তথ্য ঐ কূটনীতিকের কাছে প্রেরণ করছিল তাঁরা।

সম্প্রতি ভারত ও পাকিস্তানের মধ্যে কাশ্মীর ইস্যুতে দুই দেশের মধ্যে অব্যাহত উত্তেজনার মধ্যেই এই পাল্টাপাল্টি ব্যবস্থা নেয়ার ঘটনা ঘটলো।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: