মাশরাফির চোখে ভবিষ্যত সম্ভাবনা মিরাজ

প্রকাশিত: ০২ নভেম্বর ২০১৬, ০৭:১১ এএম

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের ক্রিকেটে নতুনের জয়গান। উড়ছে নতুনের কেতন। নতুন প্রতিভার ছড়াছড়ি। এখন বড়দের পাশাপাশি মোস্তাফিজুর রহমান আর সর্বশেষ মেহেদী হাসান মিরাজও ম্যাচ উইনার।

কাটার মাস্টার মোস্তাফিজ আগেই নিজ মেধা ও প্রজ্ঞার স্বাক্ষর রেখে টিম বাংলাদেশ কয়েকটি ম্যাচ জিতিয়েছেন। এবার ইংল্যান্ডের সাথে দুই ম্যাচে টেস্ট সিরিজে ১৯ উইকেট দখল করে তরুণ তুর্কী মেহেদী হাসান মিরাজ সিরিজ নির্ধারনী ভূমিকায়।

দেশে ও দেশের বাইরে সবাই এখন বাংলাদেশের নতুন স্পিন সেনসেশনের প্রশংসায় পঞ্চমুখ। চারিদিকে শুধু মিরাজ বন্দনা। সবাই উচ্ছসিত।

অবশেষে বাংলাদেশে এক অফস্পিনারের আবির্ভাব। যার আছে, একারই ম্যাচ জেতানোর ক্ষমতা। নিজ বিভাগের ছেলে (খুলনার খালিশপুর) মিরাজের এমন স্বপ্নীল অভিষেক সম্পর্কে মাশরাফি বিন মর্তুজার মূল্যায়ন কী?

সীমিত ওভারের ফরম্যাটে বাংলাদেশের প্রধান সেনাপতি যিনি, তিনি মিরাজকে কিভাবে দেখছেন? তাকে কতটা প্রতিভাবান মনে হয়েছে কিংবা মিরাজ কতদুর যাবেন বলে ভাবছেন মাশরাফি? এসব জানতেও রাজ্যের আগ্রহ সবার।

তবে প্রথমেই বলে রাখি দারুণ বাস্তববাদী ও সব সময়ই ভাবাবেগের উর্ধ্বের মানুষ মাশরাফি মিরাজের প্রশংসা করলেও বাড়তি আবেগ বা উচ্ছাস প্রকাশ করেননি।

মিরাজের বোলিং নিয়ে মাশরাফি আলাদাভাবে কিছু বলতে রাজিও হননি। তার সোজা-সাপটা মূল্যায়ন, ‘এক কথায় যদি বলতে বলেন, তাহলে বলবো অসাধারন। দুর্দান্ত। এর বাইরে আলাদা করে কিছু বলতে পারবো না। যা করছে তা তো দৃশ্যমান। সবাই দেখেছেন। জেনেছেন। আলাদা কিছু বলা ঠিক হবে না। আমার মনে হয়, গ্রেট ফিউচার প্রসপেক্ট। দলকে দেবার মত সামর্থ্য আছে। অপেক্ষায় থাকলাম- ভবিষ্যতে কতটা ভাল করে তা দেখার জন্য।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: