মিরাজের সঙ্গে সাক্ষাত করে যা বললেন স্যামি

প্রকাশিত: ০৪ নভেম্বর ২০১৬, ০৩:৪৬ এএম

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলতে গতকাল ঢাকায় পৌঁছেছেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক ড্যারেন স্যামি। এ ক্রিকেটার বিপিএলে খেলবেনরাজশাহীর হয়ে, তার দলে রয়েছেন ইংল্যান্ড সিরিজের নায়ক মেহেদী হাসান মিরাজ। তাই ঢাকায় পা রেখেই দেখা করেছেন তার সঙ্গে। মিরাজের সাফল্য দেখে স্যামি আগেই টুইট করে বলেছিলেন,‘মিরাজের সঙ্গে খেলার তর সইছে না!

তাই স্যামির উচ্ছ্বাস ছিল বাড়তি। কাল রাতে ঢাকায় পৌঁছে মিরাজকে নিয়ে হোটেলে দীর্ঘ সময় কাটিয়েছেন ড্যারেন স্যামি। আড্ডাদিয়েছেন, বাংলাদেশের সাম্প্রতিক সময়ের সাফল্য নিয়ে কথা বলেছেন। তরুণ এ ক্রিকেটারের কাছ থেকে এবারের বিপিএলে বড় কিছুই চান স্যামি।

গণমাধ্যমের মুখোমুখি হয়ে স্যামি বলেছেন,‘মিরাজের সঙ্গে খেলতে পেরে আমি অবশ্যই রোমাঞ্চিত। আজকে অনুশীলনে আসার সময় বাসে ওকে আমি বলেছি,‘তোমার কাছথেকে আমি বড় কিছু চাই’।আমার বিশ্বাস, আমাদের জন্যও ভালো করবে ও। ’

রাজশাহী কিংসের দায়িত্ব স্যামির হাতে। কালই মাঠে নামছেন তারা। উদ্বোধনী ম্যাচে তাদের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দেশের বাইরে বিদেশী দলকে অধিনায়কত্ব করা সত্যিই চ্যালেঞ্জের। তা দুইবারের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়কও স্বীকার করলেন,‘নেতৃত্ব ব্যাপারটাই চ্যালেঞ্জের। যে কোনো দলকে নেতৃত্ব দেওয়াই চ্যালেঞ্জিং। আর বিদেশী দলকে নেতৃত্ব দেওয়া বেশি চ্যালেঞ্জিং। তবে দিনশেষে খেলাটি তো ক্রিকেটই। বিশ্বজুড়ে খেলার এবং নেতৃত্ব দেওয়ার যে অভিজ্ঞতা আমার, এখানে তার ব্যতিক্রম কিছু নয়। আমরা চেষ্টা করব এমন একটা দলীয় সংস্কৃতি গড়ে তুলতে যেখানে থাকবে একতা। এমন ব্র্যান্ডের ক্রিকেট খেলব, যা উপভোগ্য হবে। দলে বেশ কজন তরুণ ক্রিকেটার আছে, যাদের দেখে মনে হচ্ছে সাফল্যের জন্য ক্ষুধার্ত। ওদেরকে অনুশীলনে দেখেছি আমি, তারা পারফর্ম করার জন্য মুখিয়ে আছে। ওদের মাঠে নেতৃত্ব দেওয়াটাও হবে রোমাঞ্চকর।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: