জয়ের পথে রাজশাহী কিংস

প্রকাশিত: ০৯ নভেম্বর ২০১৬, ১০:৫৬ পিএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে নবাগত দুই দল খুলনা টাইটান্স ও রাজশাহী কিংস। টস জিতে প্রথমে ব্যাট করে রাজশাহীকে ১৩৪ রানের টার্গেট দিয়েছে খুলনা।

১৩৪ রানের টার্গেট ব্যাট করতে নেমে শুরুর দিকেই বিদায় নেয় ওপেনার নুরুল হাসান। তবে আরেক ওপেনার মুমিনুল হকের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের দিকে এগোচ্ছে রাজশাহী।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত রাজশাহীর সংগ্রহ ১৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৮ রান। ক্রিজে আছেন মুমিনুল হক (৪২) ও ড্যারেন স্যামি (১২)।খুলনার পক্ষে এখন পর্যন্ত ৩টি উইকেট নিয়েছে জুনায়েদ খান। এছাড়া আসগার নিয়েছেন ১টি।

এর আগে নিজেদের প্রথম খেলায় টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৩ রান সংগ্রহ করে টাইটান্স। ফলে কিংসের টার্গেট দাড়ায় ১৩৪ রানের।

খুলানর পক্ষে সর্বচ্চো ৩২ রান করে সংগ্রহ করেন অধিনায়ক মাহমুদউল্লাহ ও ওয়াসেলস। এছাড়াও মজিদ (১৫), নিকোলাস পোরান (১৪), শুভাগত হোম (৩) ও অলোক কাপালির ব্যাট থেকে আসে ১১ রান।

অপরদিকে রাজশাহীর পক্ষে একাই ৫ উইকেট তুলে নিয়েছে দলটির পেসার আবুল হাসার রাজু। ৪ ওভার বল করে ২৪ রানের বিনিময়ে তুলে নেন এই উইকেট। এছাড়াও ইংল্যান্ড বধের নায়ক মেহেদী হাসান মিরাজ ও পটেল নেন ১টি করে উইকেট।

বিপিএলের চতুর্থ আসর দিয়ে অভিষেক হয়েছে খুলনা টাইটান্স ও রাজশাহী কিংসের। যদিও প্রথম দুই আসরে ভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে বিপিএলে ছিল তারা। তবে এবার ফ্র্যাঞ্চাইজি বদলে নতুন নামে আবার ফিরেছে দল দুইটি।

খুলনা টাইটান্স: মাহমুদউল্লাহ রিয়াদ, মোশাররফ হোসেন, শফিউল হোসেন, শুভাগত হোম, আরিফুল হক, আব্দুল মজিদ, অলক কাপালী, নিকোলাস পোরান, রিকি ওয়াসেলস, মোহাম্মদ আসগার ও জুনায়েদ খান।

রাজশাহী কিংস: সাব্বির রহমান, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, ফরহাদ রেজা, নাজমুল অপু, আবুল হাসান রাজু, ড্যারেন স্যামি, মোহাম্মদ সামি, সামিত প্যাটেল ও উমর আকমল।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: