'ব্যবসায় সফলতার প্রধান অস্ত্র হতাশা দূর করা'

প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৬, ০৯:৩৯ পিএম

নিজস্ব প্রতিবেদক: গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের ব্যবসায়ীক পার্টনারদের নিয়ে ‘ডেল পার্টনার মিট’ বুধবার (০৯ নভেম্বর) ধানমন্ডির একটি হোটেলে অনুষ্ঠিত হয়। মূলত পার্টনারদের সাথে বিশ্বের শীর্ষস্থানীয় অন্যতম প্রযুক্তিপণ্য ব্র্যান্ড ডেল'র নতুন কিছু পণ্য বাংলাদেশের বাজারে পরিচিত করে দেয়ার উদ্দেশ্যেই অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান আব্দুল ফাত্তাহ্, ম্যানেজিং ডিরেক্টর রফিকুল আনোয়ার, পরিচালক জসিম উদ্দিন খন্দকার, ডেলের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান, গ্লোবাল ব্র্যান্ডের ডেল প্রডাক্টটির বিজনেস হেড এ কে এম দিদারুল ইসলাম এবং সারা দেশ থেকে আসা গ্লোবাল ব্র্যান্ডের ব্যবসায়িক পার্টনারগণ।

গ্লোবাল ব্র্যান্ডের ম্যানেজিং ডিরেক্টর রফিকুল আনোয়ার বলেন, ১৯৯৬ সালে গ্লোবাল ব্র্যান্ডের যাত্রা শুরু। শিক্ষিত-তরুণ জনগোষ্ঠীর বিষয় মাথায় রেখে আমরা এই ব্যবসায় যুক্ত হই। এই ২০ বছর সময়ে গ্লোবাল ব্র্যান্ড বিশ্বের নামকরা ৫২টি কোম্পানির পণ্য বাংলাদেশের বাজারে সরবরাহ করতে সক্ষম হয়েছে। আর এই সফলতার পিছনে ডিলারদের ভূমিকাই অনেক বেশি।

রফিকুল আরও বলেন, ডেলের সঙ্গে আমাদের পথচলা শুরু প্রায় ৮ বছর যাবত। এই ৮ বছরে আমাদের সঙ্গে কোম্পানিটির অনেক গভীর সম্পর্ক তৈরি হয়েছে। এটি ডিলারদের জন্যই সম্ভব হয়েছে।

গ্লোবাল ব্র্যান্ডের পরিচালক জানান, তার প্রতিষ্ঠান ঢাকা ও ঢাকার বাহিরে ৯টি সার্ভিস সেন্টার দিয়ে ডেলের বিক্রয়োত্তর সেবা দিয়ে আসছে। আগামীতেও এই সেবা অব্যাহত থাকবে।

ডেলের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান বলেন, সারা বিশ্বে তথ্য প্রযুক্তি খাতের অনেক দ্রুত প্রসার হচ্ছে। বাংলাদেশেও এর প্রভাব পড়ছে। সব কিছু মাথায় রেখে ডেলও সময়ের সঙ্গে তাল মিলিয়ে তার পণ্যের বহুমূখীকরণ করছে।

গ্লোবাল ব্র্যান্ডের চেয়ারম্যান আব্দুল ফাত্তাহ বলেন, ডেল নিয়ে আমার কিছু বলার নেই। এটি এমন এক প্রোডাক্ট যা গ্রাহকদেরই পছন্দ। বিশ্বব্যাপী প্রযুক্তি পণ্যের ব্যবসা এখন অনেক জমজমাট। কিন্তু প্রযুক্তি ব্যবসাকে ভালো না বেসে আমাদের দেশে অনেক এ ব্যবসা করছেন। যার কারণে নিজের মধ্যে প্রতিযোগিতা করে সামান্য মুনাফা নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে।

তিনি ডিলারদের উদ্দেশ্যে বলেন, ব্যবসায় সফলতার প্রধান অস্ত্র হতাশা দূর করা। এটি করতে পারলে ব্যবসায় সফলতা অর্জন করা সম্ভব, অন্যথায় নয়। গ্লোবাল ব্র্যান্ড সময়ের সঙ্গে তাল মিলিয়ে ব্যবসা করতে প্রস্তুত। আইটি খাতের যে কোনো পণ্য বাজারে এলে তা গ্রাহকদের কাছে পৌছাতে আমরা বদ্ধপরিকর।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: