রাঙ্গুনিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রান বিতরণ

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৬, ০৬:৩৭ এএম

রাঙ্গুনিয়া প্রতিনিধি:রাঙ্গুনিয়ার রাজানগর ইউনিয়নের রাণীরহাট বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ সর্বস্ব হারানো শতাধিক পরিবারের পাশে থাকার জন্য বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো. শামসুল আরেফিন।

১২ নভেম্বর শনিবার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রান বিতরণকালে তিনি এ আহবান জানান। এসময় ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা কান্নাকাটি করে জেলা প্রশাসকের সাহার্য্য চান। তিনি ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ টাকা ও চাউল বিতরণ করেন। এছাড়া তাদের বসতঘর নির্মাণে ঢেউটিন প্রদান সহ বিভিন্ন সহায়তার আশ্বাস দেন।

রাণীরহাট বাজারের চারটি কলোনীতে শুক্রবার দুপুরে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় শতাধিক বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। বিভিন্ন ইটভাটার শ্রমিকসহ নিম্ম আয়ের শতাধিক পরিবার এই কলোনী গুলোতে বসবাস করতেন। অগ্নিকাণ্ডে তাদের সর্বস্ব হারিয়ে এসব পরিবার গুলো এখনো খোলা আকাশের নিচে বসবাস করছেন। এলাকার লোকজন ক্ষতিগ্রস্থদের তাৎক্ষণিক খাবার ও অর্থ সহায়তা দেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিক ভাবে নগদ টাকা ও কম্বল বিতরণ করা হয়। রাণীর হাট বাজারে লঙ্গর খানা খুলে স্থানীয় ব্রিক ফিল্ড মালিক সমিতি ও এলাকার বিত্তবানরা ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর প্রায় ৫’শ জনের খাবারের ব্যবস্থা করেন।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের সহায়তার জন্য এলাকার ব্যবসায়ি, রাজনীতিক ও বিত্তবানরা প্রায় পাঁচ ত্রান বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন, সহকারি ভুমি কমিশনার উম্মে কুলসুম, রাজানগর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, ইসলামপুর ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন চৌধুরী মিল্টন, কাঠ ব্যবসায়ি সমিতির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী প্রমূখ।

এসময় জেলা প্রশাসক বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবার গুলো সমাজের সবচেয়ে দরিদ্র শ্রেণীর হওয়ায় তাদের সব হারিয়ে এখন নিঃস্ব। এসব পরিবারের ২৮জন স্কুল শিক্ষার্থীদের পুনরায় বই খাতা প্রদান করে পড়ালেখা নিশ্চিত করা হয়েছে। বিত্তবানদের এসব দুঃখী মানুষদের পাশে দাঁড়াতে হবে। এলাকার ব্যবসায়ি ও রাজনীতিকরা প্রায় পাঁচ লাখ টাকার ফান্ড সংগ্রহ করায় তিনি তাদের অভিনন্দন জানান। ক্ষতিগ্রস্থ পরিবার গুলোকে সহায়তার জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানান তিনি। রাজানগর ইউনিয়ন পরিষদে জেলা প্রশাসক আগুনে ক্ষতিগ্রস্থ ৯৫ পরিবারের মাঝে ৩০ কেজি চাউল ও নগদ অর্থ বিতরণ করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: