জঙ্গীবাদের সাথে বিএনপিকে অভিযুক্ত করা রাজনৈতিক অপকৌশল

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৬, ১০:৩৩ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘জঙ্গীবাদের উত্থানে বিএনপির হাত নেই, বরং সেটা আওয়ামী লীগ সরকারের আমলে বিস্তৃত হয়েছে এবং এখন সেটি আরো শক্তিশালী হয়েছে, জঙ্গীবাদের সাথে বিএনপিকে অভিযুক্ত করা রাজনৈতিক অপকৌশল, দেশের জনগণ সেটা জানে।’
রোববার দুপুরে পাবনার দোয়েল কমিউনিটি সেন্টারে জেলা বিএনপির প্রতিনিধি সভা শুরুর আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
নজরুল ইসলাম খান বলেন, বাংলাদেশের জনগনের অধিকার হরণ করে কৌশলে আজকে যারা ক্ষমতায় আসীন, তাদের হাতে গণতন্ত্র কখনো নিরাপদ ছিলনা, এখনো নেই। আর যখন গণতন্ত্র থাকেনা তখনই সন্ত্রাস, জঙ্গীবাদ এগুলো মাথাচাঁড়া দিয়ে ওঠে। আজকে এ সরকারের অযোগ্য দেশ পরিচালনায় দেশের জনগনের জানমাল নিরাপত্তাহীন হয়ে পড়েছে।
এ সময় নজরুল ইসলাম খান বলেন, সরকার যাই বলুক না কেন, দেশের মানুষ জানে যে এদেশে জঙ্গীবাদের উত্থান হয়েছে আওয়ামীলীগ সরকারের আমলেই। বাংলাভাইয়ের যে উত্থান আমরা দেখেছিলাম, সেটা বিএনপি সরকারই দমন করেছিল, তাদের গ্রেপ্তার করেছিল, বিচারে সোপর্দ করেছিল এবং শাস্তির ব্যবস্থা করেছিল। কাজেই দেশের জনগন জানে জঙ্গীবাদের উত্থানে বিএনপির হাত নেই।

তিনি বলেন, গণতান্ত্রিক দল হিসেবে দলকে সংগঠনিক করে গণতান্ত্রিক প্রক্রিয়ায় রাষ্ট্র ক্ষমতায় পরিবর্তন আনার চেষ্টা করছে বিএনপি। জনগন আজ পরিবর্তনে আশায় অধীর আগ্রহে অপেক্ষা করছে। দেশের মানুষ বর্তমান সরকারের অনাচার, দুর্নীতি থেকে মুক্তি চায়, সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে মুক্তি চায়। কিন্তু এসব কিছুর জন্য দায়ী তো এই সরকার।

জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আব্দুস সামাদ খান মন্টুর সভাপতিত্বে ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তোতার পরিচালনায় প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির সহসভাপতি ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, নাজমুল হক নান্নু। প্রধান বক্তা ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিশেষ বক্তা ছিলেন, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আব্দুল মোমিন তালুকদার খোকা, অ্যাডভোকেট সৈয়দ শাহিন সৈকত। সভায় জেলা, উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দও বক্তব্য দেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: