এসএসসি পরীক্ষার সূচি প্রকাশ

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৬, ০৬:১২ এএম

ঢাকা: ২০১৭ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। ৮টি সাধারণ বোর্ডের এসএসসি, মাদ্রাসা বোর্ডর দাখিল ও কারিগরি বোর্ডের এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে আগামী ২ ফেব্রুয়ারি।

আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক উপ-কমিটি মঙ্গলবার (১৫ নভেম্বর) এসএসসির সময়সূচি অনুমোদন করে বুধবার (১৬ নভেম্বর) তা প্রকাশ (ঢাকা বোর্ডের ওয়েবসাইটে) করেছে। ঢাকা শিক্ষা বোর্ড আন্তঃশিক্ষা বোর্ডের দায়িত্ব পালন করে থাকে।

আইনগত বাধ্যবাধকতা না থাকলেও সরকার সাধারণত ১ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু করে থাকে।
সময়সূচি অনুযায়ী, ২ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ পর্যন্ত আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসির তত্ত্বীয় পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সময়সূচিতে আগামী ৪ মার্চ সঙ্গীতের ব্যবহারিক পরীক্ষা এবং ৫ থেকে ১১ মার্চের মধ্যে বেসিক ট্রেডসহ এসএসসির সব বিষয়ের ব্যবহারিক পরীক্ষা নেওয়ার কথা বলা হয়েছে।

অন্যান্য বছরের মতো এবারও সকালের পরীক্ষা ১০ থেকে ১টা এবং বিকালের পরীক্ষা ২টা থেকে ৫টা পর্যন্ত নেওয়া হবে।

বোর্ডের একজন কর্মকর্তা জানান, স্বরস্বতী পূজার কারণে আগামী ১ ফেব্রুয়ারি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এজন্য এবার ২ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: