‘নাইম-শাবনাজ না থাকলে সালমান হতো না’

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৬, ১০:০৭ পিএম

বিনোদন ডেস্ক: ১৯ নভেম্বর শনিবার গুলশানের এমানুয়েলস ব্যানকুট হলে বসেছিল তারকার হাট। উপলক্ষ ছিল ঢাকাই চলচ্চিত্রের কিংবদন্তি এহতেশাম পরিচালিত নব্বই দশকের জনপ্রিয় জুটির প্রথম ছবি ‘চাঁদনী’ মুক্তির ২৫ বছর উদযাপন।

১৯৯১ সালের ৪ অক্টোবর ‘চাঁদনী’ ছবির মাধ্যমে এ তারকা জুটির অভিষেক হয় চলচ্চিত্রে। সে হিসাবে ৪ অক্টোবর ছবিটি মুক্তির ২৫ বছর অতিক্রম করেছে। তাকে ঘিরেই ‘চাঁদনী’ সন্ধ্যার আয়োজন করা হয়। অনুষ্ঠানে চলচ্চিত্র, নাটক ও সংগীতাঙ্গনের নানা প্রজন্মের তারকারা এসেছিলেন নাইম-শাবনাজ দম্পতিকে শুভেচ্ছা জানাতে।

চিত্রপরিচালক আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এছাড়া অনুষ্ঠান আলো করে ছিলেন ইলিয়াস কাঞ্চন, ওমর সানি, ফেরদৌস, আমিন খান, রিয়াজ, বাপ্পারাজ, সম্রাট, জায়েদ খান, ইমন, আরেফিন শুভ, কবরী, অঞ্জনা, চম্পা, অরুণা বিশ্বাস, শিল্পী, মৌসুমী, কেয়া, নিপুণ, পপি, পূর্ণিমা, বিদ্যা সিনহা মিম, শাবনাজের ছোট বোন তাহমিনা সুলতানা মৌসহ শতাধিক তারকা।

তবে স্বশরীরে অনুষ্ঠানে হাজির না হয়েও উপস্থিত ছিলেন ঢাকাই ছবির অমর নায়ক সালমান শাহ ও শাবনূর। এই জুটিকে বাদ দিয়ে যে নব্বই দশকের চলচ্চিত্র হয় না তারই প্রমাণ যেন নতুন করে আরো একবার হয়ে গেল শনিবার রাতে। বিশেষ করে সালমান। তিনি ফিরে এসেছিলেন প্রিয় মানুষদের আড্ডায়, ফিরে এসেছিলেন সহকর্মীদের স্মৃতিচারণে।

শাবনাজ দুষ্টুমি করে বলেন, ‘সালমান শাহ ও মৌসুমীর ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবি সাড়া ফেলে দিয়েছিল। তারপর বেশ কিছু ছবিতে তারা অভিনয় করে ব্যবসা সফল হয়েছিলো। একটা সময় ওমর সানির সঙ্গে মৌসুমীর জুটি হয় এবং তারাও আমাদের মতো প্রেমে পড়ে বিয়ে করে। আপনাদের দোয়ায়, এখনো তারা সুখী দম্পতি।’

একপর্যায়ে ওমর সানি বলেন, ‘নাইম-শাবনাজ আমাদের কাছে আইডল। এই জুটি নব্বই দশকে একটা নতুন ধারার জন্ম দিয়েছিলো। তারপর সেই ধারায় অনেক তারকার উত্থান হয়েছে। নাইম-শাবনাজ না থাকলে আমি আজকের ওমর সানি হতাম না, মৌসুমী হতো না, সালমান হতো না, শাবনূর হতো না।’

গতকালের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এটিএম শামসুজ্জামান, মতিন রহমান, সাদেক বাচ্চু, মিশা সওদাগর, নকীব খান, আফসানা মিমি, তারিন, মৌসুমী নাগ, দীপা খন্দকার, তানভীন সুইটি, নওশীন, হিল্লোল, ফারহানা নিশো, দিঠি আনোয়ার, প্রতীক হাসানসহ দেড় শতাধিক তারকা। উপস্থিত ছিলেন নাইম-শাবনাজ ও এহতেশামের পরিবারের সদস্যরাও।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: