ভারতের কাছ দিয়ে ঘুরছে চীনের নিউক্লিয়ার সাবমেরিন 

প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০১৬, ০৭:১৬ এএম

আন্তর্জাতিক ডেস্ক: ভারত মহাসাগরে চীনা যুদ্ধ জাহাজ ও সাবমেরিনের গতিবিধি ও অবস্থান বিষয়ে সতর্ক অবস্থানে রয়েছে ভারতীয় নৌবাহিনী। চীনের একটি নিউক্লিয়ার সাবমেরিন এই মুহূর্তে ভারত মহাসাগরে রয়েছে বলে জানিয়েছেন নৌবাহিনীর প্রধান সুনীল লানবা। বার্ষিক নৌদিবস উপলক্ষে এক সাংবাদিক বৈঠকে নৌবাহিনীর প্রধান জানান, চীনের একটি নিউক্লিয়ার সাবমেরিন এই মুহূর্তে ভারত মহাসাগরে রয়েছে। ওই সাবমেরিন থেকে করাচি বন্দরের সঙ্গে যোগযোগ রাখা হচ্ছে। পিপল লিবারেশন আর্মি (PLA)-র এই সাবমেরিন ও যুদ্ধজাহাজ নৌবাহিনীর কড়া নজরে রয়েছে।

ভারতের সাবমেরিন পাকিস্তানের জলসীমায় ঢুকে পড়েছে বলে যে দাবি পাকিস্তানের তরফে করা হয়েছে, তা উড়িয়ে দেয় ভারতীয় নৌবাহিনী। নৌবাহিনীর প্রধান জানান, একদমই বাজে কথা বলছে পাকিস্তান। যেখানে ভারতের সাবমেরিন রয়েছে বলে পাকিস্তান দাবি করেছে, সেখানে কোনও ভারতীয় সাবমেরিন নেই। ছিলও না। কোথাও অভিযানের প্রয়োজন পড়লে, তখনই সাবমেরিন পাঠানো হয়। সূত্র: এইসময়

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: