আশুলিয়ায় ৫৯ কারখানা বন্ধ, চরম উত্তেজনা

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০১৬, ০৬:১৮ পিএম

সাভার প্রতিনিধি: টানা শ্রমিক অসন্তোষের মুখে আশুলিয়ার আরও চারটি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছেন মালিকেরা। এ নিয়ে সেখানে ৫৯টি কারখানা বন্ধ রয়েছে। আজ সকালে কিছু শ্রমিক সড়ক অবরোধের চেষ্টা করেন। এ সময় শ্রমিকদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে।

তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর নেতারা মঙ্গলবার বিকেলে আশুলিয়ার বেশ কিছু কারখানার মালিকের সঙ্গে বৈঠক করে ৫৫টি কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধের সিদ্ধান্ত জানানো হয়।

প্রত্যক্ষদর্শীরা বলেন, আজ সকালে অনেক শ্রমিক কাজে এসে কারখানার সামনে বন্ধের নোটিশ ঝুলতে দেখেন। এতে তাঁরা ক্ষুব্ধ হন। সকাল সাড়ে আটটায় দিকে আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকায় কিছু শ্রমিক সড়ক অবরোধের চেষ্টা করেন। পুলিশ ও র‍্যাবের সদস্যরা শ্রমিকদের বাধা দেন।

এ সময় উভয় পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া হয়। আশুলিয়ায় মাইকিং করা হচ্ছে। বন্ধ কারখানার শ্রমিকদের কোনো ধরনের অপ্রীতিকর ঘটনায় জড়িত না হয়ে বাড়ি ফিরে যেতে বলা হচ্ছে।

আশুলিয়া এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্যদের তৎপর থাকতে দেখা গেছে। তাঁরা সতর্ক রয়েছেন। বিভিন্ন স্থানে টহল দিচ্ছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: