মাগুরায় ১৩ জনকে ভোটার তালিকাভুক্ত করার নির্দেশ

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০১৬, ১১:০৩ পিএম

মাগুড়ার একটি ইউনিয়নের ভোটার তালিকায় চেয়ারম্যান আবুল হোসেনসহ ১১ ইউপি সদস্যের দুই কার্যদিবসের মধ্যে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে দায়ের করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি করে বৃহস্পতিবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

মাগুরা জেলা পরিষদ নির্বাচনে ওই ১১ জনকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করতে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন বেআইনি হবে না তা জানতে চাওয়া হয়েছে রুলে। স্থানীয় সরকার সচিব, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), মাগুরা জেলা নির্বাচন কর্মকর্তাসহ ছয় বিবাদীকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খোরশেদুল আলম।

জানা যায়, ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এর পরিপ্রেক্ষিতে গত ২০ নভেম্বর নির্বাচন কমিশন ভোটার তালিকা প্রকাশ করে।

প্রকাশিত ওই ভোটার তালিকায় মাগুরা জেলার মোহাম্মদপুর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আবুল হোসেনসহ ১১ ইউপি সদস্যের নাম অন্তর্ভুক্ত না হওয়ায় গতকাল বুধবার তাঁরা এই রিট করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: