কুমিল্লায় ৫ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০১৬, ০৭:৩৩ এএম

কয়েক ঘন্টা পরই কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। আজ বুধবার সকাল ৯টা থেকে কুমিল্লার ১৫টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হবে দুপুর ২টায়। এ নির্বাচনে ভোট দেবেন ২ হাজার ৫’শ ৫১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ হাজার ৯৫৬ জন ও মহিলা ভোটার ৫৯৫ জন। চেয়ারম্যান পদে দুই শক্ত প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নৌ-বাহিনীর সাবেক প্রধান বিয়ার এডমিরাল অব. আবু তাহের ও কুমিল্লা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতার আভাষ পাওয়া যাচ্ছে। আবু তাহের চশমা প্রতীক ও সাজ্জাদ হোসেন আনারস প্রতীক নিয়ে লড়ছেন। আর সংরক্ষিত মহিলা সদস্য তিনটি পদের জন্য ৬ জন এবং সাধারণ ১২টি সদস্য পদের জন্য ৫২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে ২১টি পদের মধ্যে ইতিমধ্যে ৫টি পদে ৫ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় যারা নির্বাচিত হলেন তারা হলেন- সাধারণ সদস্য পদে ৮ নম্বর ওয়ার্ড আদর্শ সদর ওয়ার্ডে আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, ১১ নম্বর ওয়ার্ড মনোহরগঞ্জে মো: আবদুল কাইয়ুম চৌধুরী ও ১৫ নম্বর ওয়ার্ড চৌদ্দগ্রামে ফারুক আহাম্মদ, সংরক্ষিত লাকসাম ওয়ার্ডে তানজিনা আক্তার ও সংরক্ষিত সদর দক্ষিণ ওয়ার্ডে সালমা আক্তার।

অপরদিকে জেলা পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলার ১৫টি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অবস্থিত ভোট কেন্দ্রে ব্যালট পেপারসহ নির্বাচনি মালামাল পাঠানো হয়েছে। অপরদিকে ভোট গ্রহণ উপলক্ষে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি কেন্দ্রে ৭ জন পুলিশ এবং ৬ সদস্যর পুলিশের একটি মোবাইল টিম থাকবে। এ ছাড়াও ৭ সদস্যের স্ট্যাইকিং ফোর্সও থাকবে। জেলার সকল কেন্দ্রে র‌্যাবের দুটি টিম থাকবে। তা ছাড়াও প্রতিটি কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিস্টেট এবং প্রতি ৪ কেন্দ্রের জন্য একজন জুডিশিয়াল ম্যাজিস্টেট দায়িত্ব পালন করবেন।

কুমিল্লার সিনিয়র নির্বাচন কর্মকর্তা রাশেদুল ইসলাম জানান, ভোট গ্রহণের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। প্রতিটি কেন্দ্রে ভোট গ্রহণের যাবতীয় সরঞ্জামাদি প্রেরণ করা হয়েছে।

কোন ঝুঁকিপূর্ণ কেন্দ্র আছে কিনা ? এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, ঝুঁকিপূর্ণ কেন্দ্র নয় প্রতিটি কেন্দ্রই গুরুত্বপূর্ণ। নিরাপত্তার ব্যাপারে তিনি বলেন, সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে র‌্যাবের তিনটি টিম, ৩০০ পুলিশ সদস্য নিয়োজিত থাকবেন। এ ছাড়াও প্রতিটি কেন্দ্রে ১৪ জন করে আনসার সদস্যকে মোতায়েন করা হয়েছে।

জেলা পরিষদ নির্বাচনে ১৬টি আসনের মধ্যে চেয়ারম্যান পদে ২ জন এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় অংশগ্রহণ করছেন- তারা হলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নৌবাহিনীর সাবেক প্রধান আবু তাহের ও কুমিল্লা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন। আবু তাহেরের প্রতীক চশমা ও সাজ্জাদ হোসেনের প্রতীক আনারস।

এছাড়া সংরক্ষিত ৩টি আসনে যারা নির্বাচন করবেন তারা হলেন সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ড দাউদকান্দি আসনে জেবন নেসা জীবন (স্বপ্না) তার প্রতীক ফুটবল। প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোসাম্মৎ পারুল আক্তার (দোয়াত কলম)। আর সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ড দেবিদ্বার-হোমনা আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন শিরিন সুলতানা (ফুটবল) ও সরকার সেলিনা রহমান (বই) এবং সংরক্ষিত ৩নম্বর ওয়ার্ড আদর্শ সদর-বুড়িচং আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ফাহমিদা জেবিন (দোয়াত কলম) ও লাভলী আক্তার (ফুটবল)।

তাছাড়া সাধারণ সদস্য পদে ১২টি আসনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন ১ নম্বর ওয়ার্ড মেঘনা আসনে আলমগীর রহমান (বৈদ্যুতিক পাখা), মোহাম্মদ নাসির উদ্দিন (তালা) ও মো: সাইফুল্লাহ মিয়া রতন শিকদার (ঘুড়ি)। ২ নম্বর ওয়ার্ড মুরাদনগর-তিতাস থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন এ.বি.এম. আমিরুল ইসলাম (হাতি), মো: কাজল মিয়া (টিউবওয়েল), মো: খলিলুর রহমান (তালা), মো: খায়রুল আলম (বৈদ্যুতিক পাখা) ও মো: মজিবুর রহমান (ঘুড়ি)। ৩ নম্বর ওয়ার্ড দাউদকান্দি আসনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন- জসিম হাসান (ঢোল), মো: আক্তারুজ্জামান ভূইয়া (হাতি), মো: আবদুল আউয়াল ভূঁঞা (বৈদ্যুতিক পাখা), মো: আসলাম মিয়াজী (তালা), মো: বিল্লালুর রশিদ (দোলন) (অটোরিক্সা), মো: মোখলেছুর রহমান পাঠান (টিউবওয়েল) ও মো: মনির হোসেন (ঘুড়ি)। ৪ নম্বর ওয়ার্ড হোমনা আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো: জহিরুল ইসলাম (তালা), মো: মহিউদ্দিন খন্দকার (ঘুড়ি), মো: মাহবুবুর রহমান খন্দকার (হাতি), মো: শহীদউল্লাহ (বৈদ্যুতিক পাখা) ও সিরাজুল টম সুডেন (টিউবওয়েল)। ৫ নম্বর ওয়ার্ড মুরাদনগর আসনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন- মো: আবদুল হাকিম (টিউবওয়েল), মো: জাকির হোসেন (তালা), মো: তৈয়বুর রহমান (ঘুড়ি) ও মো: হাবিবুর রহমান (হাতি)। ৬ নম্বর ওয়ার্ড দেবিদ্বার আসনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন গোলাম মোস্তফা (টিউবওয়েল), মো: ওবায়দুল হাসান রাসেল (অটোরিক্সা), মো: মোসলে উদ্দিন ভূইয়া (তালা), মো: শাহজাহান সরকার (হাতি) ও মো: ময়নাল হোসেন (উটপাখি)। ৭ নম্বর ওয়ার্ড বুড়িচং-ব্রাহ্মণপাড়া আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন এ এ জলিল ভূঁইয়া (হাতি), মোহাম্মদ বিল্লাল হোসেন ভূঁইয়া (টিউবওয়েল), মো: তারেক হায়দার (তালা) ও মো: রেজাউল করিম (ঘুড়ি)। ৯ নম্বর ওয়ার্ড চান্দিনা আসনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন- মো: আবু ছালাম (অটোরিক্সা), মো: জাহাঙ্গীর আলম (টিউবওয়েল), মো: মোখলেছুর রহমান (হাতি) ও শহিদুল ইসলাম (তালা)। ১০ নম্বর ওয়ার্ড বরুড়া আসনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন- মফিজুল ইসলাম খন্দকার (তালা), মোহাম্মদ কামাল হোসেন ভূঁইয়া (অটোরিক্সা), মোহাম্মদ সোহেল সামাদ (ঘুড়ি), মো: আমিনুল ইসলাম খান (বৈদ্যুতিক পাখা), মো: খিজির হায়াৎ (উটপাখি), মো: জসিম উদ্দিন (হাতি), মো: জাহিদ হাসান (বেহালা) ও মো: মিজানুর রহমান (টিউবওয়েল)। ১২ নম্বর ওয়ার্ড লাকসাম-বরুড়া আসনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন- মো: আবু তাহের (বৈদ্যুতিক পাখা), মো: দুলাল মিয়া (তালা) ও মো: মাঈন উদ্দিন পাটোয়ারী (টিউবওয়েল)। ১৩ নম্বর ওয়ার্ড সদর দক্ষিণ আসনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন- মো: তৌহিদুল ইসলাম মজুমদার (টিউবওয়েল) ও মাষ্টার আলী আজম মজু (তালা)। ১৪ নম্বর ওয়ার্ড নাঙ্গলকোট আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন- মো: আবু বকর ছিদ্দিক (তালা) ও মোস্তাক আহম্মদ (হাতি)।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: