কুমিল্লা মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০১৬, ০৮:২৫ পিএম

ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের পর কুমিল্লা মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার সকালে কলেজ ক্যাম্পাসে সংঘর্ষের এই ঘটনা ঘটে। সংঘর্ষের পর কলেজ প্রশাসন অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করে বিকাল ৪টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। মঙ্গলবার রাতে ছাত্রলীগের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ায় অত ১৫ জন আহত হওয়ার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়।

আজ সকালে কলেজের অধ্যক্ষ মহসিনুজ্জামান চৌধুরী জানান, ‘দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। ছাত্ররা বুধবার বেলা ১১টায় এবং ছাত্রীরা বিকাল ৪টার মধ্যে হল ত্যাগ করবে।’

শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, কলেজ ছাত্রলীগের নওশাদ ও রাহাত গ্রুপের কর্মীরা আধিপত্য বিস্তার নিয়ে মঙ্গলবার রাতে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর বুধবার সকালে আবারও তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় দুই গ্রুপ ক্যাম্পাসে ধারালো অস্ত্র প্রদর্শন করে। এতে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

কোতোয়ালি থানার ওসি আবদুর রব জানান, পুরনো বিরোধের জেরে মূলত দ্বিতীয় বর্ষের ছাত্রদের দুটি পক্ষের মধ্যে এই সংঘর্ষ হয়। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। ছাত্রদের হলে তল্লাশি চালানো হবে বলে জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: