গুলশান হামলার প্রভাব ইতালি প্রবাসীদের উপর!

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০১৬, ০৯:০১ এএম

নিউজ ডেস্ক: ঢাকার গুলশানে সন্ত্রাসী হামলায় যে ২০জন নিহত হয়েছিল তাদের মধ্যে সর্বোচ্চ ৯ জনই ছিলেন ইতালিয়ান। এরই প্রেক্ষিতে ইতালিতে বাংলাদেশি সম্প্রদায়ের ওপর নজরদারী ছিল অন্যদের চেয়ে একটু বেশি। ঐ ঘটনার পর থেকেই বিশেষ করে ইতালিতে মসজিদগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আনাগোনা বেড়েছে চলেছিল। তারই সূত্র ধরে রাজধানী রোমে গত কয়েক মাসে বন্ধ করে দেয়া হয়েছে বাংলাদেশি কমিউনিটি পরিচালিত ৫ টি মসজিদ।

অন্যদিকে গত সপ্তাহে জার্মানির বার্লিনে হামলাকারী ইতালি পুলিশের হাতে নিহত হওয়ার ঘটনায় ইতালিতে নেয়া হয়েছে বিশেষ সতর্ক মূলক ব্যবস্থা। এরই মধ্যে গত মঙ্গলবার দুপুরের দিকে ঘটে গেল অনাকাঙ্ক্ষিত এক দুঃখজনক ঘটনা। এক বাংলাদেশী যুবক রাজধানী রোমের পাশে নেতুরন্নো শহরের প্রধান গির্জার সামনে আল্লাহু আকবার বলে হাতুড়ি দিয়ে লোকজনকে মারার জন্য ভয়-ভীতি দেখায়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে তাকে ধরতে চাইলে হাতুড়ি উঠিয়ে পুলিশকেও আক্রমণ করার ভয় দেখায়। পুলিশ কৌশল খাঁটিয়ে তাকে গ্রেফতার করে। পরে সরাসারি আদালতে প্রেরণ করা হলে রোমের কাছাকাছি ভেল্লেতরির একটি আদালত তাকে এক বছরের কারাদণ্ড দেয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: