৩০৪ রানেও রক্ষা হলো না ভারতের

প্রকাশিত: ০১ জানুয়ারি ২০১৭, ০৪:৩৫ এএম

স্পোর্টস ডেস্ক: অম্বাতি রায়াডুর সেঞ্চুরি, শিখর ধবনের ব্যাটে রান। দীর্ঘদিন পর দেশের জার্সিতে নেমে ঝোড়ো ইনিংস যুবরাজ সিংহর। আর বিদায়ী অধিনায়ক মহেন্দ্রি সিংহ ধোনির ব্যাটে আবার জ্বলে ওঠা। কিন্তু কোনওটাই য়ে কাজে লাগল না। যদিও প্রস্তুতি ম্যাচ তবুও প্রতিপক্ষ যখন ইংল্যান্ড তখন এই ম্যাচের ফল ভাবাবে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। এই ইংল্যান্ডের বিরুদ্ধে আর কয়েকদিন পরই ওয়ান ডে ও টি২০ সিরিজ খেলতে নামবে ভারত। ঘরের মাঠে এ ভাবে যদি পরাস্ত হতে হয় তা হলে টেস্টের দম্ভে ধাক্কা লাগবে নিশ্চিত।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে পাঁচ উইকেট হারিয়ে ৩০৪ রান তোলে ভারত। শিখর ধবন (৬৩), অম্বাতি রায়াডু (১০০), যুবরাজ সিংহ (৫৬) ও এমএস ধোনির (৬৮) উপর ভর করে বিশাল রানের ইনিংস গড়লেও নির্ধারিত ওভার শেষ হওয়ার আগেই তা পেড়িয়ে যায় ইংল্যান্ড। দুই ওপেনার জেসন রয় (৬২) ও অ্যালেক্স হেলস (৪০) ভীতটা তৈরি করেই দিয়েছিলেন এর পর ৯৩ রান করে জয়ের পথ পরিষ্কার করেন স্যাম বিলিংস। ৪৮.৫ ওভারেই নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। যদিও পুরো শক্তি নিয়েই এদিন ভারত এ দলের বিরুদ্ধে নেমেছিল ইংল্যান্ড। ভারতের হয়ে পাঁচ উইকেট নেন কুলদীপ যাদব। সাত বল বাকি থাকতেই তিন উইকেটে প্রথম অনুশীলন ম্যাচ জিতে নেয় ব্রিটিশ বাহিনী।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: