'যোগাযোগ উন্নয়নে বাংলাদেশের পরিক্ষিত বন্ধু ভারত'

প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারি ২০১৭, ০৩:৩৩ এএম

বাংলাদেশে পদ্মা সেতু নির্মাণ সম্পূর্ণ হলে বাংলাদেশ ও ভারতের মাঝে পণ্য পরিবহন ব্যবস্থা আরও গতিশীল হবে বলে জানিয়েছে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় বাংলাদেশ এবং ভারতের সর্ম্পক অনেক শক্ত অবস্থানে রয়েছে বলেও মন্তব্য করেন।

বৃহস্পতিবার দুপুরে ঢাকার ধামরাইয়ে বাংলাদেশে গাড়ি বাজারজাতকারী প্রতিষ্ঠান ইফাদ অটোস লিমিটেড এর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেনভারতীয় হাইকমিশনার। এসময় ভারতীয় হাইকমিশনার আরো বলেন ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর হাত ধরে যে সম্পর্কের সূচনা হয়েছিলো, আজ সময়ের ব্যবধানে তা অনেক শক্ত। যে কারনে বাংলাদেশের অবকাঠামো, রেল, নৌ, আকাশ ও সড়ক যোগাযোগ উন্নয়নে বাংলাদেশের পরিক্ষিত বন্ধু ভারত।

পরে ফিতা কেটে গাড়ি উৎপাদনের কার্যক্রম উদ্বোধন করেন ভারতের গাড়ি নির্মাণকারী প্রতিষ্ঠান অশোক লেল্যান্ডের সিইও এবং ইফাদ অটোসএরব্যবস্থাপনা পরিচালক মি. ভিনোদ কে.দোসারী। কারখানাটিতে ভারতের অশোক লেল্যান্ড ব্যান্ডের বিভিন্ন মডেলের গাড়ি তৈরি হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ১ বছরে ১০ হাজার গাড়ি তৈরীর লক্ষ নিয়ে কারখানাটির উৎপাদন শুরু করেছে । কারখানাটি ৩৫ একর জমির উপর
নির্মিত।

ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু জানান, বর্তমানে বিদেশ থেকে গাড়ি আমদানী করতে বেশ সময় লাগে। এই কারখানা চালু হওয়ার ফলে ক্রেতার চাহিদা অনুযায়ী দ্রুততম সময়ে গাড়ি সরবরাহ করা সম্বব হবে যেখানে ১০ হাজার গাড়ি সংযোজন করা সম্ভব হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে এসময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য এম এ মালেক, ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু,
ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ, ইফাদ অটোস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তাসকিন আহমেদসহ আরো অনেকে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: