প্রধান শিক্ষককে হাতুড়ি দিয়ে পেটালো ছাত্ররা

প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০১৭, ০৩:৪০ এএম

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জের সিংগাইর উপজেলা জয়ম-প উচ্চ বিদ্যালয়ের সাবেক ও বর্তমান বখাটে ছাত্ররা মিলে হাতুড়ি দিয়ে পিটিয়েছে প্রধান শিক্ষককে। এতে বাধা দিতে গেলে মারধরের শিকার হন সহকারী প্রধান শিক্ষক ও প্রধান শিক্ষকের ছেলে।

এ ঘটনায় শনিবার বিকেলে বখাটেদের শাস্তির দাবিতে এক ঘণ্টা ঢাকা সিংগাইর সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাধেশ্যাম সাহা জানান, স্কুল চলাকালীন সময় কিছু ছাত্রী ও ছাত্র স্থানীয় বখাটেদের সঙ্গে আড্ডা দেয়। এনিয়ে এদের একাধিকবার শাসন করা হয়েছে। শনিবার সকালে নবম শ্রেণির ছাত্রী শান্তা, সাদিয়া, সামান্তা ও হেনারা ক্লাশে না গিয়ে বখাটে ছেলেদের সঙ্গে আড্ডা দিচ্ছিল। এনিয়ে তাদের বকাঝকা করায় পাশাপাশি এ ধরনের কার্যকলাপ থেকে বিরত না থাকলে স্কুল থেকে বের করে দেয়া হবে জানানো হয়।

এই ঘটনার জের ধরে বেলা সোয়া ১টার দিকে ৯ম শ্রেণি ছাত্র জহিরুল ইসলাম, ৯ম শ্রেণির ছাত্র তানজিল, ৮ শ্রেণির ছাত্র সাগর হোসেন, সাবেক ছাত্র কলেজ শিক্ষার্থী আনোয়ার হোসেন, ফরিদুর রহমান, সাবেক ছাত্র লিটন মাহামুদ, কোহিনূরসহ ১০/১২ জন হাতুরি, দা ও লাটিসোঠা নিয়ে তার অফিসে ঢুকে হামলা চালায়। হাতুড়ি দিয়ে তাকে (প্রধান শিক্ষক) পিটানো হয়।

এসময় অপর শিক্ষক বাদল বিশ্বাস এগিয়ে এলে তাকেও মারধর করে ভাঙচুর করে অফিসের জানালা, চেয়ার-টেবিল ও স্থানীয় এমপি ক্রেস্ট সংবলিত ছবি। তার ছেলে ৯ম শ্রেণির শিক্ষার্থী অর্নিবান সাহাকে মারধর করা হয় বিদ্যালয় ক্যাম্পাসে। সহকারী প্রধান শিক্ষক বজলুর রহমান জানান, বিদ্যালয়ে কিছু বখাটে ছাত্রীর ইন্ধনে, বহিরাগত এবং কিছু বখাটে ছাত্র প্রধান শিক্ষকের ওপর এই ধরনের ঘটনা ঘটিয়েছে। আহত দুই শিক্ষক ও প্রধান শিক্ষকের ছেলেকে সিংগাইর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

শিক্ষকের ওপর এই ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিক শিক্ষার্থীরা বখাটেদের শাস্তির দাবিতে বিক্ষোভ করে। এক পর্যায়ে ঢাকা সিংগাইর সড়ক এক ঘন্টা অবরোধ করে রাখে। স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। অবিলম্বে বখাটেদের গ্রেফতার না করা হলে আন্দোলনরত শিক্ষার্থীরা বৃহত্তর কর্মসূচি দিবেন বলে তিনি জানান।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার ইমাম হোসেন বলেন, কিছু বখাটে ছাত্রীর কারণে বিদ্যালয়ে বহিরাগত ও বিদ্যালয়ে কিছু বখাটে ছাত্র শিক্ষকদের মারধর করেছে। এব্যাপারে প্রধান শিক্ষক রাধেশ্যাম সাহা বাদী হয়ে শনিববার সন্ধ্যা একটি মামলা করেছেন। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: