ইউপিডিএফ নেতার বাড়ি থেকে চাঁদার রশিদসহ ৮০ লাখ টাকা উদ্ধার

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০১৭, ০৬:১৫ এএম

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) আহ্বায়ক প্রদীপন খীসা বাড়িতে অভিযান চালিয়েছে সেনাবাহিনী ও পুলিশের একটি যৌথ দল। এসময় তার বাড়ি থেকে অবৈধ চাঁদার রশিদ বইসহ নগদ ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়। বৃহষ্পতিবার মধ্যরাতে খাগড়াছড়ি জেলার জামতলী এলাকার প্রদীপন খীসার নিজ বাড়ি থেকে এসব উদ্ধার করা হয়।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, খাগড়াছড়ি জেলার জামতলী এলাকায় প্রদীপন খীসার নিজ বাড়িতে অবৈধ অস্ত্র মজুত আছে এমন সংবাদের ভিত্তিতে খাগড়াছড়ি জোনের সেনাবাহিনী ও পুলিশের একটি দল অভিযান চালায়।

এসময় তার বাড়িতে তল্লাশি চালিয়ে বিভিন্ন টিফিন বক্স ও পেশার কুকার ও আলমারি ভিতর থেকে গুরুত্বপূর্ণ দলিল ও চাঁদার রশিদ বইসহ নগদ ৮০ লাখ টাকা উদ্ধার করা সম্ভব হয়।

এসব টাকা সাংগঠনিকভাবে বিভিন্ন খাতে ব্যয়সহ অবৈধ অস্ত্রে ক্রয়ের ক্ষেত্রে চাঁদার টাকা ব্যবহার করা হয় এমন একটি তালিকাও উদ্ধার করা হয়। তবে এসময় খাগড়াছড়িতে ইউপিডিএফের নেতা প্রদীপন খীসার বাড়ি না থাকর কারণে তাকে আটক করা সম্ভব হয়নি। এ বিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি ।

রিজিয়ন সূত্রে জানা যায়, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) চাঁদাবাজীসহ অবৈধ অস্ত্রের জোড়ে পার্বত্যাঞ্চলে বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। সম্প্রতি সময় এ সংগঠনের বেশ কয়েকজন কর্মীকে চাঁদা আদায় করা অবস্থায় আটক করে সেনাবাহিনী ও পুলিশের যৌথ দল।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: