নেতানিয়াহুকে সতর্ক করলেন পুতিন

প্রকাশিত: ১১ মার্চ ২০১৭, ১১:৪০ এএম

আন্তর্জাতিক ডেস্ক: খ্রিস্টপূর্ব পঞ্চম শতাব্দির লৌকিক উপাখ্যানের ভিত্তিতে ইসলামি প্রজাতন্ত্র ইরানের সঙ্গে শত্রুতার নীতি বন্ধ করতে ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর প্রতি আহ্বান জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

তিনি নেতানিয়াহুকে বলেছেন, “শত্রুতার নীতি বাদ দিয়ে বরং আধুনিক বিশ্বের বাস্তবতা মেনে নিন।” গতকাল (বৃহস্পতিবার) রাজধানী মস্কোয় নেতানিয়াহুর সঙ্গে এক বৈঠকে পুতিন এ আহ্বান জানান।

বৈঠকে নেতানিয়াহু বলেছেন, ২,৫০০ বছর আগে পারস্য বাহিনী ইহুদি জনগণকে হত্যার ব্যর্থ প্রচেষ্টা চালিয়েছিল। কথিত ওই ঘটনার স্মরণে ইসরাইল পুরিম নামের একটি অবকাশ উদযাপন করে।

বৈঠকে নেতানিয়াহু বলেন, “আজকে ইরানের ক্ষমতায় রয়েছে পারস্য সাম্রাজ্যের উত্তরাধিকারীরা এবং তারা ইসরাইলকে ধ্বংস করতে চায়। ইরান যতটা সম্ভব এ কথা পরিষ্কার করে বলছে এবং এ লক্ষ্যেই তারা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র তৈরি করছে।”

নেতানিয়াহুর এ বক্তব্যকে পুতিন লৌকিক কাহিনী বলে মন্তব্য করেন যা কেবল খ্রিস্টপূর্ব পঞ্চম শতকের দিকে নিয়ে যাবে। পুতিন আরো বলেন, “আমরা এখন আধুনিক বিশ্বে বাস করি এবং এ নিয়েই কথা বলা ভালো।”

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: