‘ব্যক্তিগত ক্ষোভে কুমিল্লার নাম পরিবর্তন’

প্রকাশিত: ১১ মার্চ ২০১৭, ১২:১৭ পিএম

কুমিল্লার কোন এক ব্যক্তির উপর বর্তমান সরকারের ক্ষোভের কারণে নতুন বিভাগের নাম কুমিল্লা না করে ময়নামতি করতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে কুমিল্লা বিভাগ দ্রুত বাস্তবায়নের দাবিতে কুমিল্লা বিভাগ বাস্তবায়ন পরিষদের ডাকা মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী যখন শপথ গ্রহণ করেছিলেন তখন বলেছিলেন ‘কারো প্রতি তার কোন বিদ্বেষ নেই’। কিন্তু আজ শুধু কতিপয় ব্যক্তির ব্যক্তিগত ক্ষোভের কারণে ঐতিহ্যবাহী জেলা কুমিল্লার পরিবর্তে নতুন বিভাগের নাম ময়নামতি রাখার ষড়যন্ত্র করা হচ্ছে। এমনটা যদি হয় তবে তাদের শপথ নেওয়া মিথ্যা।

খন্দকার মোশাররফ জানান, পাকিস্তান আমল থেকে কুমিল্লা একটি ঐতিহ্যবাহী জেলা। পূর্বেও বর্তমান তিনটি জেলা মিলে বৃহত্তর কুমিল্লা জেলা ছিলো। আর সামান্য একটি ইউনিয়নের নামে কিভাবে বিভাগ হয়।

কুমিল্লার মানুষকে বিক্ষুব্ধ করে ময়নামতি বিভাগ করা হলে কুমিল্লার মানুষ তার জবাব দেবে জানিয়ে তিনি বলেন, এই সরকার যদি ময়নামতি নামে বিভাগ করে তবে বিএনপি ক্ষমতায় আসলে আবার নাম পরিবর্তন করে কুমিল্লা করা হবে। এসময় তিনি প্রধানমন্ত্রীকে কুমিল্লা নামে বিভাগ করার অনুরোধ জানান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: