‘সাহস থাকলে প্রশাসন ছাড়া আসেন’

প্রকাশিত: ১১ মার্চ ২০১৭, ০২:০৭ পিএম

সাহস থাকলে বর্তমানে রাষ্ট্রীয় ক্ষমতায় থাকা দল আওয়ামী লীগকে প্রশাসন ছাড়া রাজনীতির মাঠে আসার আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান এড. খন্দকার মাহবুব হোসেন।

আওয়ামী নেতাদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা যদি মনে করেন বিএনপির নেতা কর্মীরা ঝিমিয়ে পড়েছে তাহলে ভুল করছেন। সাহস থাকলে প্রশাসন দিয়ে না ঠেকিয়ে বিএনপিকে সভা সমাবেশ করার সুযোগ দিন। বিএনপি কর্মীদের বাঁধ ভাঙা জোয়ার দেখতে পারবেন।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স রুমে বাংলাদেশ ইয়ুথ ফোরামের ১১তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মানুষের কল্যাণের জন্য মানুষ সংবিধান তৈরি করেছে জানিয়ে খন্দকার মাহবুব বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ ও জামায়াতের আন্দোলনের কারণে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা করেছিলো।

আওয়ামী লীগ নেতাদের সংবিধানের দোহাই না দেওয়ার হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, এখন আপনারা বলছেন ‘সংবিধান অনুযায়ী নির্বাচন হবে’। ৯৬ সালে এই সংবিধানের কথা কোথায় ছিলো?

আওয়ামী সরকারকে হুঁশিয়ার করে তিনি বলেন, ‘বাংলার মানুষের ধৈর্য শেষ পর্যায়ে পৌঁছে গেছে। পিঠ দেয়ালে ঠেকে গেছে। এই অবস্থায় জনগণ যেকোন ধরনের আন্দোলনে নামতে পারে।’

শেখ হাসিনার অধিনে কোন নির্বাচন হবে না জানিয়ে মাহবুব বলেন, বিএনপি অবশ্যই নির্বাচনে যাবে। তবে সে নির্বাচন হবে স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধিনে।

তিনি আরও বলেন, সরকার আবারো যদি ৫ জানুয়ারির মতো নির্বাচন করতে চায় তবে জনগণ তাদের ভোটাধিকার রক্ষার জন্য যে কোন কিছু করতে পারে। তখন তারা কোন রাজনৈতিক দলের কথাও শুনবে না। তখন সংবিধান কলুষিত হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বিএনপির ভাইস চেয়ারম্যান সামসুজ্জামান দুদুসহ বিএনপি ও ইয়ুথ ফোরামের কর্মীরা উপস্থিত ছিলো।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: