গ্যালাক্সি সি৯ প্রো: ‘দি পারফেক্ট নাইন স্মার্টফোন’

প্রকাশিত: ১৪ মার্চ ২০১৭, ০৪:৩৮ পিএম

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: স্যামসাং গ্যালাক্সি সিরিজের সর্বশেষ সংস্করণ গ্যালাক্সি সি৯ প্রো স্মার্টফোন। এই স্মার্টফোনটি ইতিমধ্যেই চীন ও ভারতের গ্রাহকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। গ্যালাক্সি সি৯ প্রো হ্যান্ডসেটটি এ প্রজন্মের কাছে ‘দি পারফেক্ট নাইন স্মার্টফোন’ হিসেবে পরিচিতি পেয়েছে। প্যাকেজিংয়ের দিক দিয়ে সি ৯ প্রো'র প্যাকেজিং স্যামসাংয়ের অন্যান্য স্মার্টফোন গুলোর মতোই। এটি থাকে একটি সাদা বাক্সে ফোনের সূক্ষ্ম ছবি মডেল এবং ব্র্যান্ড সমেত।

ডিজাইন এবং গঠন: সি-৯ প্রো অনেকটা গ্যালাক্সি এ-৯ প্রো'র মত যা একটি বড় স্মার্টফোন বা ফ্যাবলেট। অন্যান্য গ্যালাক্সি সি হ্যান্ডসেট গুলোর মতো এই ডিভাইসটিতেও রয়েছে অ্যালুমিনিয়ামের ইউনিবডি।

এর রয়েছে ৬ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে। এর সম্মুখ অংশে অন্যান্য স্যামসাং ফোনের মতো একটি ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার এবং এক জোড়া নেভিগেশন বাটন আছে। এর উপরের অংশে রয়েছে একটি সেলফি শুটার এবং হেডসেট সেটিং এর অংশ। বাম দিকে রয়েছে দুটি ভলিউম বাড়ানো বা কমানোর বোতাম।
ডান দিকের অংশে রয়েছে পাওয়ার/ লক বোতাম এবং দুটি কার্ডট্রে, যার একটি সিম ও অন্যটি মাইক্রো এসডি কার্ডের জন্য। নিম্নের অংশটিতে রয়েছে ৩.৫ মি. এর হেডফোন জ্যাক, সি-টাইপ ইউ এস বি পোর্ট, মেইন মাইক্রোফোন এবং লাউড স্পিকার। এর পিছনের অংশটি অ্যালুমুনিয়াম এর যার উপরের দিকে রয়েছে ক্যামেরা এবং পাশাপাশি দুটি এল ই ডি ফ্ল্যাশ লাইট।

ডিসপ্লে এবং মাল্টিমিডিয়া: এর রয়েছে ৬ ইঞ্চি সুপার অ্যামলেড ডিসপ্লে যার রেজ্যুলেশন ১৯২০*১০৮০ পিক্সেল। এটি অ্যামোলেড ডিসপ্লের প্রত্যাশা পূরণ করে, যা উজ্জ্বল বর্ণিল এবং চোখের জন্য আরামদায়ক। ছয় ইঞ্চি ডিসপ্লে হওয়ার পরও এতে রয়েছে ৩৬৭ পিপিআই এর ঊচ্চ পিক্সেল ঘনত্ব।

ফোনটিতে রয়েছে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শমেলো। এতে রয়েছে স্প্লিট স্ক্রিন ফিচার। এই ফিচারটি একই সাথে দুটি অ্যাপ ব্যবহার করতে ভুমিকা রাখে এবং ফোনটির উচ্চ র‍্যামের সঠিক ব্যাবহার নিশ্চিত করে। এতে রয়েছে মাইক্রোসফট এর কিছু অ্যাপস যেমন অফিস, স্কাইপ ইত্যাদি।

এছাড়াও কাস্টমাররা পাচ্ছেন গুগল সার্ভিসেস যার মধ্যে রয়েছে প্লে স্টোর এবং কিছু স্যামসাং অ্যাপ যেমন এস হেলথ, এস- ভয়েস ইত্যাদি। ৬৪ গিগাবাইট এর মধ্যে ১১.৩২ গিগাবাইট রয়েছে অপারেটিং সিস্টেম এবং বাকি ৫২ গিগাবাইট বাক্তিগত ফাইল এবং অ্যাপ এর জন্য।

ক্যামেরা: সি -৯ প্রো এর সামনে এবং পেছনে রয়েছে ১৬ মেগাপিক্সেল সেন্সর এবং এফ আই ১.৯ অ্যাপাচার। ক্যামেরাটি হোম বাটন এ ডাবল ক্লিক এর মাধ্যমে খোলা যায়। পেছনের ক্যামেরাটিতে রয়েছে স্পোর্টস ফেস ডিটেকশান যা অতি দ্রুত ফোকাস করতে সহায়তা করে। অতি উজ্জ্বল আলোয় এমনকি সল্প আলোতেও ভাল এবং ক্ষুদ্র ডিটেইল ছবি পাওয়া যায়।দিনের আলোতেও এর ভিডিও কোয়ালিটি ভালো।

ব্যাটারি: গ্যালাক্সি সি৯ প্রো-তে রয়েছে দ্রুত চার্জিং প্রযুক্তিসহ ৪,০০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের শক্তিশালী ব্যাটারি, যা ব্যবহারকারীর র্দীঘক্ষণ গেম খেলা এবং মাল্টি-মিডিয়াসহ আরও অনেক কিছুর ব্যবহার নিশ্চিত করে। এই শক্তিশালী ব্যাটারিতে গ্রাহকরা আরও নিশ্চিত করতে পারবেন দীর্ঘক্ষণ ইন্টারনেট ব্রাউজিংয়ের অভিজ্ঞতা।

দাম:গ্যালাক্সি সি৯ প্রো স্মার্টফোনটির মাত্র ৪৯,৯০০ টাকা। এটি কালো ও সোনালী রং-এ বাজারে পাওয়া যাচ্ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: