পড়াশুনায় ফাঁকি দিতেন অভিনয়ের জন্যই

প্রকাশিত: ২৩ মার্চ ২০১৭, ১০:২০ এএম

দুইদিন আগে বলিউড অভিনেতা রণবীর কাপুর ও পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খানকে নিয়ে আলোচনা শুরু হয়। কেননা দুবাইয়ে সম্মানজনক গ্লোবাল টিচার প্রাইজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুজন। এসময় বক্তব্য দেন, ভক্তদের সঙ্গে দেখাও করেন তারা।

ফুটবলার ডুইট ইয়র্ক, টিভি তারকা বিয়ার গ্রিলস, ক্রিকেট কিংবদন্তী ব্রায়ান লারা ও অরবিন্দ ডি সিলভারের সঙ্গে একই স্টেজে ছিলেন তারা। স্টেজে আরও ছিলেন সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী মোহাম্মদ রশিদ আল মাখতুম।

নির্মাতা ও ব্যবসায়ী বান্টিওয়ালার সঙ্গে স্টেজে উঠেন রনবীর কাপুর। এই সময় দুটি ভিডিও বার্তা পৌঁছে দেন তিনি। একট যুক্তরাজ্যের প্রিন্স হ্যারির ও আরেকটি ইতালিয়ান প্রধানমন্ত্রী পাওলো জেনতিলোনির। রণবীরের দেওয়া বক্তব্যও প্রশংসিত হয়েছে অনেক।

তিনি বলেন, একজন অভিনেতা হিসেবে আমি মনে করি, শিক্ষকতা ও অভিনয় কাছাকাছি। প্রত্যেক পেশাতেই অনেক পরিশ্রম ও আগ্রহ লাগে। দুটো পেশাতেই রসবোধ ও মানুষকে আটকে রাখার ক্ষমতা লাগে। এবং দুই জায়গাতেই অনেক হোম ওয়ার্ক করতে হয়। এছাড়া ক্লাসরুমের বাইরে কাটানো সময় নিয়েও অনেক স্মৃতি রোমন্থন করেন তিনি।

রণবীর বলেন, অনেকে মনে করেন আমি অভিনেতা কারণ আবার বাবা-মা অভিনয়শিল্পী। কিন্তু সত্যি হচ্ছে পড়াশোনা থেকে পালানোর জন্য আমি এই পেশায়। ক্লাস ফাঁকি দিতে আমি থিয়েটারে ছোট চরিত্রেও অভিনয় করেছি।

অনুষ্ঠানের পর নিজের জীবনের দুই শিক্ষকের ব্যাপারেও কথা বলেন তিনি। হিন্দি শিক্ষক খান্না, যিনি তার কাছে পিতৃতুল্য। আরেকজন পরিচালক সঞ্জয় লীলা বানসালি। যার হাত ধরে তার মিডিয়াতে পথচলা শুরু।

রণবীর বলেন, বানসালি স্যার আমার ভেতরের প্রতিভাকে টেনে এনেছেন। তিনিই আমাকে সবকিছু শিখিয়েছেন। শিক্ষক ছাড়া প্রত্যেক শিক্ষার্থীর প্রতিভা নষ্ট হবে। সূত্রঃ ডিএনএ নিউজ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: