কুসিক নির্বাচন: প্রচারণা চলছে পুরোদমে

প্রকাশিত: ২৩ মার্চ ২০১৭, ১০:৪৪ পিএম

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আর মাত্র ৬ দিন বাকী। যতই ঘনিয়ে আসছে ততই উত্তাপ বাড়ছে। দৃশ্যমান হয়ে উঠছে ক্ষমতাশীন দল আওয়ামীলীগ এবং বিএনপির শক্তি সামর্থ্য। মুখ বন্ধ করে যারা পরিস্থিতি পর্যবেক্ষণ করেছেন এতো দিন তারাও মুখ খুলতে শুরু করেছেন। অনেক বেশি শক্তি সামর্থ্য নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামীলীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

অন্য দিকে কাছের মানুষরাও দূরে সরে যেতে শুরু করেছে বিএনপির নির্বাচনী তৎপরতা থেকে। দম ফেলার ফুসরত নেই প্রধান প্রতিদ্ধন্ধি দুই মেয়র ও ১৫৪ জন কাউন্সিলর প্রার্থীদের। বিশেষ করে নগরীর ২৭টি ওয়ার্ডে নৌকা-ধানের শীষের প্রচারণা কেন্দ্রীয় নেতৃবৃন্দের নেতৃত্বে ও স্থানীয় নেতাকর্মীদের সমন্বয়ে প্রচারণা যেন উৎসবের আমেজে চলছে।

দুপুর ২ টা বাজার সাথে সাথে গনসংযোগ এর সাথে চলে মাইকিং প্রচারণা। একটার পর একটা মাইকের আওয়াজে নগরবাসীর মনে বিরক্ত উদ্রেক করলেও তা মেনে নেন হাসি মুখেই। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ইন্ডিপেনডেন্ট টিভির সরাসরি টকশোতে কুমিল্লার ৪ মেয়র উপস্থিত ছিলেন।

সরেজমিনে দেখা গেছে, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আনজুম সুলতানা সীমার পক্ষে কেন্দ্র থেকে ২৭টি চষে বেড়াচ্ছেন বিভিন্ন এলাকা। চলছে পথসভা, উঠান বৈঠক, মতবিনিময় সভা। গতকাল গনসংযোগে বেরিয়ে পড়েন কুসিক নির্বাচনের মেয়র পদের দুই হেভিওয়েট প্রার্থী। আর তাদের সাথে সমন্বয় করে একই সাথে প্রচারণা চলে উভয় প্রার্থীর ২৭টি ওয়ার্ড ভিত্ত্বিক কমিটির প্রচারণা।

নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ দলীয় প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা গতকাল সকাল ৯টায় নগরীর ১৫ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন। আঞ্জুম সুলতানা সীমার পক্ষে গণসংযোগ ও উঠান বৈঠক করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল লোটাস কামালের কন্যা ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপার্সন নাফিসা কামাল। তিনি ২৩ মার্চ বৃহস্পতিবার কুমিল্লা সিটির এ প্রান্ত থেকে ও প্রান্তে নৌকা প্রতীক নিয়ে গণসংযোগ চালাচ্ছেন।

বৃহস্পতিবার আঞ্জুম সুলতানা সীমার হয়ে বিভিন্ন এলাকায় পথসভা, লিফলেট বিতরণ সহ ১৪ দলের সংবাদ সম্মেলনে যোগ দেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপার্সন। সাধারন ভোটারদের মধ্যে ইতিমধ্যে ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হয়েছেন এবং তরুন উদীয়মান ভোটার সহ সকলেই তাকে নৌকায় ভোট দেওয়ার কথা আশ্বস্ত করেন।

তিনি কুমিল্লা সিটির স্বার্থে ঐক্যবদ্ধ হয়ে নৌকা প্রতীকে ভোট দিয়ে কুমিল্লার উন্নয়নকে এগিয়ে নিতে আহ্বান করেন। জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার জন্য তিনি দূঢ় প্রত্যয় ব্যক্ত করেন। কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা বলেছেন, নানা সমস্যায় জর্জরিত কুমিল্লা নগরীর উন্নয়নে ভোটারগন নৌকাকে সমর্থন দিচ্ছেন। যেখানেই যাইভোটারগণ উন্নয়ন চান। আর তাই তারা নৌকার বিজয়কে নিশ্চিত করতে চান।

বৃহস্পতিবার কুমিল্লা নগরীর বিভিন্ন এলাকায় গনসংযোগ ও বিভিন্ন সভা সমাবেশে অংশ গ্রহণ করে তিনি এসব কথা বলেন। সীমা বলেন, আমি বিজয়ী হলে সবার আগে কুমিল্লা সিটি কর্পোরেশনের উদ্যাগে একটি উচ্চ বিদ্যালয় স্থাপন করব। তিনি বলেন, জলাব্ধতা ও যানজটের পরিকল্পিত ও স্থায়ী সমাধান করব। তিনি বলেন, কুমিল্লার জনগণের জন্য সিটি কর্পোরেশনের দরজা সবসময় খোলা থাকবে। সীমা বলেন, কুমিল্লার মানুষ জানেন নৌকা প্রতীক ছাড়া উন্নয়ন সম্ভব নয়। তাই কুমিল্লা নগরীর জনগনের বেশ সাড়া পাচ্ছি। জনগনকুমিল্লার উন্নয়নে নৌকাকে সমর্থন দিয়েছে।

আঞ্জুম সুলতানা সীমা নগরীর ১১ ও ১৫ নং ওয়ার্ডে গণসংযোগ করেন। এছাড়া তিনি মডার্ন কমিউিনিটি সেন্টারে মুরাদনগর উপজেলা আওয়ামীলীগ আয়োজিত বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর আলোচনা সভায় অংশ নেন। এতে প্রধান অতিথি ছিলেন, সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন। আওয়ামীলীগ কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম অতিথি ছিলেন। পরে কুমিল্লা জেলা আওয়ামীলীগ কার্যালয়ে ১৪দলের কেন্দ্রিয় নেতাদের সাথে মতবিনিময় করেন। এর পর কুমিল্লা জিলা স্কুল মাঠে নিউজ ২৪ ও শিল্পকলা একাডেমিতে পৃথক দুইটি টকশোতে অংশ নেন।

এছাড়াও গতকাল দিনব্যাপী নৌকার পক্ষে গণসংযোগ করেন ১৪দলের কেন্দ্রিয় নেতারা। ২৭টি ওয়ার্ডে দায়িত্বপ্রাপ্ত নেতারাও দিনভর গণসংযোগ করে ভোট চান। কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীমের নেতৃত্বে আওয়ামীলীগ বিভিন্ন এলাকায় গণসংযোগ করে। বিকেলে চৌদ্দগ্রাম পৌর মেয়র মিজানুর রহমানের নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগ গণসংযোগ করে।

এদিকে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামীলীগ দলীয় মেয়র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমার নৌকা প্রতীকের সমর্থনে বৃহস্পতিবার সিটি কর্পোরেশন নির্বাচনী এলাকার হাউজিং এস্টেট ও নুরপুর এলাকার বিভিন্ন স্থানে ব্যাপক গণসংযোগ করে ভোট প্রার্থনা করেছেন কুমিল্লা জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব সালাহ উদ্দিন আহম্মেদ। এসময় নাঙ্গলকোট উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক অধ্যক্ষ সাদেক হোসেন ভূইয়া, সদস্য সচিব ও নাঙ্গলকোট মডেল মহিলা কলেজ অধ্যক্ষ আবু ইউসুফ, নাঙ্গলকোট উপজেলা আওয়ামীলীগ নেতা আলী হোসেন চৌধুরী, উপাধক্ষ নুরুল্লা মজুমদার, নাঙ্গলকোট উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান নাছরিন আক্তার মুন্নি, আওয়ামীলীগ নেতা নাজমুল হাসান ভ’ইয়া বাচির চেয়ারম্যান, মফিজুর রহমান হক চেয়ারম্যান, আবদুল জলিল মেম্বার, আবুল কালাম মেম্বার, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ সাবেক পরিচালক ফজলুল হক মজুমদার, নাঙ্গলকোট উপজেলা স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক জাকির হোসেন, বাবুল মেম্বার, যুবলীগ নেতা মোহাম্মদ বাবু সহ নাঙ্গলকোট উপজেলা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলালীগ, যুবলীগ ও ছাত্রলীগের শত শত নেতাকর্মী এ গণসংযোগে অংশ গ্রহণ করেন।

নেতাকর্মীরা জানান, গত দু’তিন দিন ধরে সালাহ উদ্দিন আহম্মদের নেতৃত্বে নাঙ্গলকোটের আওয়ামীলীগ ওঅঙ্গসংগঠনের নেতাকর্মীরা আঞ্জুম সুলতানা সীমার নৌকা প্রতীকের পক্ষে কুমিল্লা সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকায় ভোট প্রার্থনা করছেন। এদিকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করা বিএনপি দলীয় মেয়র প্রার্থীমনিরুল হক সাক্কু প্রচারণা শুরু করেন নগরীর সদর দক্ষিণ উপজেলার বিভিন্ন এলাকায়।

সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু। বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে বিএনপি ও ২০ দলের কেন্দ্রীয় নেতারা নগরীর বিভিন্ন স্থানে প্রচারণা চালান। এ সময় কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (অব.), এনডিপির চেয়ারম্যান গোলাম মোর্তুজা, এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদ, সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সাংগঠনিক সম্পাদক কর্নেল আনোয়ারুল আজিম (অব.), লায়ন হারুন অর রশিদ, মোস্তাক মিয়া, আবদুল আউয়াল খান, মোরতাজুল করীম বাদরু, মিয়া মো. মিজানুর রহমান, আবদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
মনিরুল হক সাক্কু বলেন- কুমিল্লা সিটি করপোরেশন গত ৫ বছরে ৫’শ কোটি টাকার উন্নয়ন করেছি। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ভোটাররা আবার আমাকে বিজয় করবেন। কুমিল্লায় বিএনপির জোয়ার বইছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: