‘শরীর জড়িয়ে কথা বলতেই অস্বস্তি আমাদের’

প্রকাশিত: ২৪ মার্চ ২০১৭, ০১:২১ এএম

বিনোদন ডেস্ক:শরীর প্রসঙ্গে সামাজিক ট্যাবুর বিরুদ্ধে টুইঙ্কলের পর এবার মুখ খুললেন রাধিকা আপ্তে। ‘প্যাডম্যান’ ছবিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করছেন তিনি। তাঁর কথায়, ‘আমাদের দেশে শরীরের সঙ্গে জড়িত যে কোনও বিষয় নিয়ে প্রকাশ্যে কথা বলতেই অস্বস্তি বোধ করেন বেশির ভাগ মানুষ। আর প্রসঙ্গটা যৌনতা হলে তো কথাই নেই। তেমনই প্রকাশ্যে প্যাড স্পর্শ করার মধ্যে তো অদ্ভুত লাগার কিছু নেই। এ তো স্বাভাবিক। এই ছোট ছোট জিনিস নিয়েও সমস্যা রয়েছে আমাদের এখানে।’

এ ছবিতে রিয়েল সুপার হিরো ‘প্যাডম্যান’কে রিলে দেখবেন দর্শক। সৌজন্যে অক্ষয় কুমার। গোটা ঘটনার নেপথ্যে রয়েছেন তামিলনাড়ুর সমাজ সংস্কারক অরুণাচলম মুরুগাননাথম। তাঁকে সকলে ভারতের ‘মেনস্ট্রুয়েশন ম্যান’ নামে চেনেন।

কারণ? প্রত্যন্ত গ্রামের মহিলাদের মেনস্ট্রুয়েশন চলাকালীন প্যাড ব্যবহার করতে শিখিয়েছেন তিনি। শিখিয়েছেন পরিচ্ছন্নতা। শুরুটা হয়েছিল বাড়ি থেকেই। নিজের স্ত্রী-কে ওই সময় কাপড় ব্যবহার করতে দেখে প্রথম পদক্ষেপ নেন তিনি। লড়াইটা সহজ ছিল না। অনেক অপমান জুটেছে। মারধরও বাদ যায়নি। তবুও দমে যাননি অরুণাচলম। নিজের কাজ করে গিয়েছেন একাগ্র ভাবে। টুইঙ্কল খন্নার প্রযোজনায় ছবিটি পরিচালনা করবেন আর বালকি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: