পায়ের তালু হতে ৫০ লাখ টাকার সোনা উদ্ধার

প্রকাশিত: ২৪ মার্চ ২০১৭, ১১:৩৩ এএম

রাজধানীর শাহজালালে ৫০ লক্ষ টাকার ১০ টি সোনারবারসহ মহিউদ্দিন মিয়া (৪২) নামের এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা পুলিশ। যার ওজন এক কেজি সমপরিমাণের। শুক্রবার সকাল সাড়ে সাতটার দিকে তাকে আটক করা হয়েছে।

আটক যাত্রী মহিউদ্দিন মিয়ার পাসপোর্ট নং BH0954355। তার বাড়ি কুমিল্লার চানদিনা থানার রসুলপুরে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মঈনুল খান জানায়, সকালে তিনি কুয়ালালামপুর থেকে শাহজালালে অবতরণ করে। তিনি ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট BS0314 এ আসেন। পরে তার হাটাচলায় অস্বাভাবিকতা থাকায় শুল্ক গোয়েন্দারা তাকে সন্দেহ করে। কিন্তু তিনি কোনোভাবেই স্বর্ণ থাকার কথা স্বীকার করছিলেন না।

তিনি আরও জানানা, কাস্টমস হলের গ্রিন চ্যানেল অতিক্রম করে চলে যাওয়ার সময় তাকে চ্যালেঞ্জ করা হয়। পরে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার দেহ তল্লাশি করে তার দুই পায়ে পরিহিত মোজার ভেতর পায়ের তালুতে বিশেষ কায়দায় থাকা স্বচ্ছ স্কচ টেপের ভেতরে লুকানো স্বর্ণ বারগুলো উদ্ধার করা হয়।

তিনি ৫০ হাজার টাকার বিনিময়ে তিনি এই স্বর্ণ বহন করছিলেন। মালয়েশিয়ায় তিনি প্লাস্টিক কারখানায় কাজ করেন। গত দুবছরে তিনি ৪ বার বিদেশ ভ্রমণ করেছেন। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক মূল্য প্রায় ৫০ লাখ টাকা। তার বিরুদ্ধে একটি ফৌজদারি মামলার কার্যক্রম চলছে বলেও তিনি জানান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: