'বিএনপি নেতাদের প্রধানমন্ত্রীকে কদমবুসি করা উচিৎ'

প্রকাশিত: ২৪ মার্চ ২০১৭, ০৪:৪৭ পিএম

দেশের উন্নয়ন ও সাফল্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানের জন্য বিএনপি নেতাদের তাকে (প্রধানমন্ত্রী) কদমবুসি করে কৃজ্ঞতা জানানো উচিৎ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. হাছান মাহমুদ চৌধুরী।

২৪ মার্চ শুক্রবার সকালে সংসদে গণহত্যা দিবসকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে বিল পাশ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শ্রদ্ধা জ্ঞাপন ও সকল যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করার দাবিতে বাংলাদেশ আওয়ামী প্রজন্ম লীগ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার জন্যই ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি পেয়েছে। ভারতের সাথে মামলায় জয়ী হয়ে ১১৭ কিলো মিটার সমুদ্রসীমা পেয়েছি। এখন আন্তর্জাতিক গণহত্যা দিবসের বিল পাশ হয়েছে। এসবের জন্য বিএনপির শেখ হাসিনাকে কদমবুসি করে কৃজ্ঞতা জানানো উচিৎ।

বিএনপি ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া জঙ্গিদের প্রধান আশ্রয়স্থল মন্তব্য করে তিনি বলেন, জঙ্গি দমনে বাংলাদেশ আজ সারা বিশ্বে প্রশংসিত হচ্ছে। এমন সময় বিএনপি মহাসচিব জঙ্গি দমন নিয়ে প্রশ্ন তুলছেন। যেখানে নিহত জঙ্গিদের স্বজনরাও জঙ্গিদের লাশ নিতে অস্বীকৃতি জানিয়েছে। গত কয়েকদিনে ফখরুল ইসলামের বক্তব্যেই প্রমাণ হয় জঙ্গিদের প্রধান আশ্রয়স্থল বিএনপি, খালেদা জিয়া।

বর্তমানে বিএনপি ও জামায়াত ইসলামে থাকা নেতাদের সহযোগিতায় ২৫ মার্চ গণহত্যা চালানো হয়েছিলো মন্তব্য করে আওয়ামী লীগের এ নেতা বলেন, গণহত্যায় সাহায্যকারীদের বিচারের আওতায় আনার মাধ্যমেই কেবল ২৫ মার্চের শহীদদের প্রতি সম্মান জানানো সম্ভব।

দেশের মানুষের প্রত্যাশা পূরণ করতেই প্রধানমন্ত্রী ভারত যাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে বিএনপি নেতারা দেশের মানুষকে বিভ্রান্ত করছে। বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, তাদের যদি কোন পরামর্শ থাকে তবে তারা দিতে পারে। সরকার যুদ্ধাপরাধী ছাড়া সকলের পরামর্শ গ্রহণ করবে।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. আবু কালাম দুর্জয়ের সভাপতিত্বে মানববন্ধনে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এড. শামসুল হক টুকু (এমপি) সহ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: