‘এ’দলের হয়েও সুযোগ চান শাহরিয়ার নাফীস!

প্রকাশিত: ২৪ মার্চ ২০১৭, ০৪:৫৪ পিএম

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এক সময়কার নিয়মিত মুখ শাহরিয়ার নাফীস দীর্ঘ দিন ধরে খেলার সুযোগ পাচ্ছেন না টাইগারদের দলে। জাতীয় দলে খেলার সুযোগ না পেলেও ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে রান করে যাচ্ছেন তিনি। প্রিমিয়ার লিগ, বিপিএল, এনসিএল, বিসিএল সব জায়গাতেই রানের ফোয়ারা ছুটছে বাঁহাতি এই ব্যাটসম্যানের ব্যাট থেকে।

তারপরও লংগার ভার্সন, ওয়ানডে অথবা টি-টুয়েন্টি তিন ফরম্যাটেই সমান দক্ষতায় খেলা এই ব্যাটসম্যানের জায়গা হচ্ছে না জাতীয় দলে। তারপরেও আশায় বুক বাঁধছেন বাহাতি এই ব্যাটসম্যান।

গণমাধ্যমকে শাহরিয়ার নাফীস বলেছেন, ‌‘আমি যতদিন ধরে খেলছি এবং যতটুকু অভিজ্ঞতা হয়েছে তাতে সব ধরণের বল খেলেই আমি অভ্যস্ত এবং প্রস্তুত। আমি যদি রান করতে থাকি, তাহলে সুযোগ তৈরি করা সহজ হবে।’ তবে জাতীয় দলে না ঢুকতে পারলে অন্যভাবে দেশকে সার্ভিস দেওয়ার কথা জানালেন তিনি। তবে প্রতিবন্ধকতা আছে সেখানেও। ২০১৩ সালের এপ্রিলে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলা এই ক্রিকেটার অনেকটা অভিমানের সুরেই জানিয়েছেন, ‘আমরা যারা দলের বাইরে আছি তারা তো ‘এ’ টিমে থাকতে পারি। এমন সময় ‘এ’ টিমের ট্যুর হওয়া উচিত যখন কিনা ঘরোয়া লিগের কোনো খেলা থাকে না। জাতীয় দলের বাইরে এমন অনেক ক্রিকেটার আছেন যারা দেশকে সার্ভিস দিতে পারবে।’

এদিকে ৭৫ ওয়ানডে, ২৪ টেস্ট ও একটি টি-টুয়েন্টি ম্যাচ খেলা নাফীস আরো জানালেন প্রিমিয়ার ডিভিশন নিয়ে নিজের এবং দলের লক্ষ্যের কথা। তিনি বলেছেন, “বিসিএল শেষ হওয়ার পর সপ্তাহখানেক বিশ্রাম নিয়েছি। তারপর এখন কাজ শুরু করেছি। মূলত প্রথম একটা সপ্তাহ ফিটনেস ট্রেনিং করছি। রানিং, করছি। জিম করছি। আগামী সপ্তাহ থেকে স্কিল ট্রেনিংয়ের কাজ করবো।

প্রাইম দোলেশ্বরের গত তিন-চার বছরের রেকর্ড খুব ভালো। ব্যক্তিগতভাবে ওইরকম পারফরম্যান্স করতে চাই যাতে আমার দল ধারাবাহিকভাবে যে পজিশন পেয়ে আসছে তেমনটাই পায়। বিশ্বাস করি প্রাইম দোলেশ্বর চ্যাম্পিয়ন হওয়ার জন্যই খেলবে।”

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: