কঠোর নিরাপত্তায় ইমার্জিং এশিয়া কাপ!

প্রকাশিত: ২৪ মার্চ ২০১৭, ০৮:৫০ পিএম

স্পোর্টস ডেস্ক: আর দুই দিন পরই শুরু হতে যাচ্ছে ইমার্জিং টিমস এশিয়া কাপ। বাংলাদেশসহ এশিয়ার ক্রিকেট খেলুয়াড় মোট আটটি দেশের অংশগ্রহনে জমবে এবারের আসর। টুনামেন্ট অংশগ্রহনকারী সকল দলের ক্রিকেটারদের ভিআইপি মর্যাদা দেয়া হবে।

বৃহস্পতিবার বিকালে বিসিবিসহ বিভিন্ন পর্ষদের সঙ্গে সমন্বয় সভা শেষে চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার ইকবাল বাহার এসব কথা বলেন।

তিনি বলেন, ‌‘বিমানবন্দর থেকে হোটেল, সড়ক সবখানে ক্রিকেটারদের নিরাপত্তা দেয়া হবে। তিনি সাংবাদিকদের অনুরোধ করে বলেন, বিমানবন্দরে ক্রিকেটারদের ছবি তোলা যাবে না। আমরা ভিআইপি মর্যাদা দিয়ে দ্রুত তাদের হোটেলে নিয়ে আসব। ক্রিকেটাররা হোটেল পেনিনসুলায় উঠবেন। আমরা ওই হোটেলে ক্রিকেটারদের ছবি তোলার জন্য কিছু সময় দেব। আপনারা দয়া করে সেখান থেকেই ক্রিকেটারদের ছবি তুলবেন।’

চট্টগ্রামে সাম্প্রতিকালে জঙ্গি তৎপরতা বেড়েছে; এজন্য বাড়তি কোনো নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে কিনা-এমন প্রশ্নে পুলিশ কমিশনার বলেন, ‘চট্টগ্রামে জঙ্গি তৎপরতা বেড়েছে, তা আমি স্বীকার করতে রাজি নই। তবে ঢাকার পর বড় শহর হওয়ায় এবং বন্দর থাকায় চট্টগ্রাম জঙ্গিদের টার্গেট হতে পারে। তাই আমরা প্রস্তুত।’

চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার আরও বলেন, ‘টিকিট ম্যাচের দিন দুইটি স্টেডিয়ামের নির্ধারিত বুথে পাওয়া যাবে। মাঠে মুঠোফোন ছাড়া পানি ও খাদ্যসহ অন্যান্য জিনিসপত্র প্রবেশ করানো যাবে না।’

এদিকে, ইমার্জিং এশিয়া কাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে হাফ সেঞ্চুরি করেছেন অধিনায়ক মুমিনুল হক (৬৯) ও সহ-অধিনায়ক নাসির হোসেন (৬৩)। তাদের হাফ সেঞ্চুরিতে জয় পেয়েছে বিসিবি লাল দল। কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে সবুজ দলের দেয়া ২৯৫ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ১০ বল ও পাঁচ উইকেট হাতে রেখে জয় পায় লাল দল।

বড় লক্ষ্য তাড়ায় দুর্দান্ত সূচনা এনে দেন লাল দলের ওপেনার সাইফ হাসান ও আজমীর আহমেদ। ওপেনিং জুটি থেকে ১৪.৩ ওভারে আসে ৯৩ রান। সাইফ হাসান ৪৮ ও আজমীর ৩৮ রান করে সাজঘরে ফেরেন। পরে মুমিনুল হক ৬৯ ও নাসির হোসেন ৬৩ রান যোগ করেন।

এছাড়া মোহাম্মদ মিঠুন ৪২, নাজমুল হোসেন শান্ত ২৩* ও জাবেদ আহমেদ ৪* রান করেন। সবুজ দলের অধিনায়ক তানবীর হায়দার নেন তিন উইকেট।

এর আগে ব্যাটিংয়ে নেমে মেহেদি মারুফ ৭৬ বলে ১০টি চার ও তিন ছয়ে করেন ৯০ রান। বুধবার তৃতীয় প্রস্তুতি ম্যাচে ১৩৭ রানের ইনিংস খেলা সাদমান করেন ৬৭ রান। জাকিরের ব্যাট থেকে আসে ৫৩। আবু হায়দার রনি ও নাসুম আহমেদ তিনটি করে উইকেট নেন।

উল্লেখ্য, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ও এমএ আজিজ স্টেডিয়ামে ২৭ মার্চ এ টুর্নামেন্ট শুরু হচ্ছে। একই দিন কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামেও খেলা শুরু হবে। বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান, মালয়েশিয়া, হংকং ও নেপাল অংশ নিচ্ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: