বিমানবন্দরে হামলায় আইএসের দায় স্বীকার

প্রকাশিত: ২৪ মার্চ ২০১৭, ১০:৩৮ পিএম

নিউজ ডেস্ক: রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের গোলচত্বরের পুলিশ চেকপোষ্টে আত্মঘাতী বোমা বিস্ফোরণের ঘটনার দায় স্বীকার করেছে আইএস। ২৪ মার্চ শুক্রবার আইএস আমাক নিউজ এজেন্সী এই দায় স্বীকার করেছে বলে জানিয়েছে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।

এর আগে ২৪ মার্চ শুক্রবার শাহ্‌জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের গোলচত্বরের পুলিশ চেকপোস্টে আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটে। এতে একজন নিহত হয়।

বিমানবন্দর থানার ওসি নূরে আযম মিয়া জানান, পুলিশ চেকপোস্টের অদূরে বোমা বিস্ফোরণে একজন নিহত হন। শক্তিশালী এ বিস্ফোরণে আত্মঘাতী ওই ব্যক্তির শরীর পেট বরাবর দ্বিখণ্ডিত হয়ে প্রায় বিচ্ছিন্ন হয়ে যায়। তার আনুমানিক বয়স ২৫ বছর। ঘটনাস্থলে একটি ট্রাভেল ব্যাগও পাওয়া গেছে। সূত্রমতে জানা যায়, আত্মঘাতী বিস্ফোরণে নিহত ওই যুবকের পরনে জিনস প্যান্ট ও টি-শার্ট ছিল। তার শরীরে একটি বোমা ছিল। সেটিরই বিস্ফোরণ ঘটায় সে।

ঘটনার ব্যাপারে বিমানবন্দর থানার ওসি নূরে আযম মিয়া জানান, পুলিশ চেকপোস্টের অদূরে বোমা বিস্ফোরণে একজন নিহত হন। নিহত ব্যক্তি হামলাকারী বলে পুলিশ ধারণা করছে। তবে তাঁর নাম পরিচয় এখনো জানা যায়নি। ঘটনাস্থল পরিদর্শন করছেন র‍্যাবের ডিজি, ডিএমপির কমিশনার ও ক্রাইম সিন ইউনিট। ঘটনার পর বিমানবন্দর এলাকার নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে।

বিমানবন্দর পুলিশ সুপার বলেন, ‘এই ঘটনা বিমানবন্দরকে কোনভাবেই প্রভাবিত করেনি। যথা নিয়মেই বিমানবন্দরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। বাড়তি সতর্কতা হিসেবে বিমানবন্দর এলাকায় প্রবেশের ক্ষেত্রে তল্লাশি বাড়ানো হয়েছে।’

বিমানবন্দরের প্রধান নির্বাহী কর্মকর্তা রাশেদা সুলতানা বলেন, ‘বিমানবন্দরের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। নিরাপত্তার স্বার্থে প্রতিটি পয়েন্টে সতর্ক নজরদারি ও তল্লাশি বাড়ানো হয়েছে। আমরা চেষ্টা করছি বিমানবন্দরের ভেতরে যেন যাত্রী ছাড়া দশনার্থীরা কম প্রবেশ করতে পারেন। এক্ষেত্রে তাদেরকে শর্তের ভিত্তিতে বিমানবন্দরে প্রবেশ করার অনুমতি দেওয়া হচ্ছে।’

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া জানান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের গোলচত্বরে পুলিশের তল্লাশি চৌকিতে যে হামলা হয়েছে তা আত্মঘাতী নয়। পুলিশের কড়া পাহারায় অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে যেয়ে বোমা বহনকারী এই বিস্ফোরণ ঘটান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: