নিহতের ব্যাগ থেকে কয়েকটি বোমা উদ্ধার

প্রকাশিত: ২৫ মার্চ ২০১৭, ১২:৫৬ এএম

ঢাকা:রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের গোলচত্বরে পুলিশের চেকপোস্টের কাছে আত্মঘাতী বিস্ফোরণে নিহত যুবকের ট্র্যাভেল ট্রলির ভেতর থেকে বেশ কয়েকটি বোমা উদ্ধার করা হয়েছে। এর মধ্যে বিস্ফোরণ ঘটিয়ে তিনটি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে। প্রথমটি ২৪ মার্চ শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে এবং দ্বিতীয়টি রাত ১১টা ৪০ মিনিটে এবং তৃতীয়টি শনিবার (২৫ মার্চ) রাত ১২ টা ২০ মিনিটে নিষ্ক্রিয় করা হয়।

বোমাগুলো নিষ্ক্রিয় করার সময় দুই পথচারী আহত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় জানা যায়নি। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বোম ডিসপোজাল ইউনিটের প্রধান সানোয়ার হোসেন বোমা নিষ্ক্রিয় করার কথা সাংবাদিকদের জানান।

উদ্ধারকৃত বোমার মধ্যে একটিকে নিষ্ক্রিয় করার আগে সড়ক বন্ধ করে দেওয়া হয়। তারপর রাস্তা ফাঁকা করে প্রচণ্ড শব্দে বিস্ফোরণ ঘটিয়ে দু’টি বোমা নিষ্ক্রিয় করে বোম ডিসপোজাল ইউনিট। তবে দ্বিতীয়টির শব্দ ছিল বিকট। আর এটি বিস্ফোরণের পর দুর্গন্ধ ছড়ায়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: