প্রযোজকের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ

প্রকাশিত: ২৬ মার্চ ২০১৭, ১২:৪১ এএম

বিনোদন ডেস্ক: প্রযোজকের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ দায়ের করলেন অভিনেত্রী শিল্পা শিন্ডে। ছোটপর্দায় অভিনয়ের সুবাদে এখন দর্শকদের কাছে শিল্পা বেশ পরিচিত মুখ। জনপ্রিয় শো ‘ভাবি জি ঘর পর হ্যায়’-তে তার চরিত্রের নাম অঙ্গুরি দেবী। ওই শোয়ের প্রযোজক সঞ্জয় কোহালির বিরুদ্ধে মুম্বইয়ের ওয়ালিভ থানায় যৌন নির্যাতনের অভিযোগ দায়ের করেছেন তিনি।

শিল্পার অভিযোগ, সঞ্জয় তাকে সবসময়ই ‘সেক্সি’ বলে ডাকতেন। বারবার ঘনিষ্ঠ হতে চাইতেন। এমনকী সঞ্জয়ের সঙ্গে ঘনিষ্ঠ না হতে চাওয়ার কারণে একাধিকবার তাকে শো-থেকে বের করে দেওয়ার হুমকিও দিয়েছেন প্রযোজক। একবার নাকি শিল্পার সঙ্গে জোর করে ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করছিলেন সঞ্জয়। সেই সময় ওই শো-এর মেকআপ আর্টিস্ট পিঙ্কু পাটওয়া তাঁদের দেখে ফেলেন। ঠিক তার পরের দিনই পিঙ্কুর চাকরি চলে যায় বলে দাবি করেন শিল্পা।

শিল্পার কথায়, “আমি এ সপ্তাহে আমার আইনজীবীকে নিয়ে তিন বার থানায় গিয়েছি। অনেক মহিলা আছেন যারা ইন্ডাস্ট্রির এই সমস্যা নিয়ে মুখ খুলতে ভয় পান। কিন্তু আমি মুখ খুললাম। ধরে নিন, ওদের সকলের হয়েই মুখ খুললাম।’’

গত বছর শো-কর্তৃপক্ষের বিরুদ্ধে মানসিক হয়রানির অভিযোগ এনে শো থেকে বেরিয়ে যান শিল্পা। চুক্তি ভেঙে বেরিয়ে যাওয়ার জন্য প্রযোজক তাকে আইনি নোটিস পাঠান। তার অনুপস্থিতির ক্ষতিপূরণ হিসাবে সাড়ে ১২ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বলা হয়। সে সময় উল্টে শিল্পা দাবি করেন, প্রোডাকশন হাউজ তাকে তার প্রাপ্য ৩২ লক্ষ দেয়নি।

পুরো ঘটনা নিয়ে মুখ খুলেছেন অভিযুক্ত প্রযোজক সঞ্জয়ের স্ত্রী বিনাইফার। তিনি বলেছেন, ‘‘শিল্পা আমাদের অনেক আর্থিক ক্ষতি করেছে। টাকার অঙ্কে যা প্রায় কোটির কাছাকাছি। সে কারণে ওর বিরুদ্ধে মামলাও করা হয়েছে। বিচারব্যবস্থার ওপর পূর্ণ আস্থা রয়েছে আমাদের। ওর সঙ্গে আদালতেই দেখা হবে।’’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: