জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিত: ২৬ মার্চ ২০১৭, ০৮:৫৯ এএম

ঢাকা: ৪৭তম স্বাধীনতা দিবসে রাজধানীর উপকণ্ঠ সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভোর ৫টা ৫৭ মিনিটে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে প্রথমেই শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। এর পরই মহান স্বাধীনতার জন্য প্রাণ বিসর্জনকারী বীর সেনানীদের প্রতি সম্মান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর সেনা, নৌ ও বিমানবাহিনীর সমন্বয়ে গঠিত একটি সশস্ত্র দল শহীদদের উদ্দেশে রাষ্ট্রীয় সালাম জানায়। ওই সময় মন্ত্রিপরিষদের সদস্য, ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিক, তিন বাহিনীর প্রধানগণ, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ছাড়াও উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান শেখ হাসিনা। শ্রদ্ধা জানান জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। খেতাবপ্রাপ্ত ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধারা শ্রদ্ধা জানান তাঁদের সেই বীর সহযোদ্ধাদের স্মৃতির প্রতি।

জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে সম্মান জানান ঢাকার দুই মেয়র। শ্রদ্ধা জানানো হয় বিরোধী দল জাতীয় পার্টির পক্ষ থেকেও। এর পর জাতীয় স্মৃতিসৌধের দ্বার খুলে দেওয়া হয় সর্বসাধারণের জন্য। এ সময় স্মৃতিসৌধে ঢল নামে হাজারো মানুষের।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: