‘দেশকে মরুভূমি করার প্রচেষ্টায় ভারতকে সমর্থন’

প্রকাশিত: ২৮ মার্চ ২০১৭, ০৯:১৯ এএম

ভারত বাংলাদেশকে মরুভূমি বানানোর চেষ্টা করছে, আর তাদের প্রচেষ্টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূর্ন সমর্থন জানিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এড. রুহুল কবির রিজভী আহমেদ।

সোমবার সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, 'গণমাধ্যমের মাধ্যমে আমরা জানতে পেরেছি, প্রধানমন্ত্রীরর ভারত সফরে তিস্তা চুক্তি হচ্ছে না। কিন্ত ভারতের সাথে চারটি সমঝোতা চুক্তির খসড়া অনুমোদন করা হয়েছে। আওয়ামীলীগকে ক্ষমতায় টিকিয়ে রাখার গ্যারান্টি দেয় ভারত। তাই ভারতের স্বার্থে একের পর এক গোপন চুক্তি করে যাচ্ছে।'

ভারত একটি গণতান্ত্রিক দেশ উল্লেখ করে তিনি বলেন, যেহেতু ভারতে বাংলাদেশের মতো জোর দখল করে ক্ষমতা আটকে রাখা হয়নি, ভারত একটি গণতান্ত্রিক রাষ্ট্র তাই তাদের উচিৎ বাংলাদেশের মানুষের ইচ্ছা-আবেগকে মুল্যায়ন করা।

সরকার জঙ্গিবাদকে জিইয়ে রেখে উদ্দেশ্য হাসিল করতে চায় মন্তব্য করে রিজভী আহমেদ বলেন, যখনই ভারতের সাথে প্রতিরক্ষা চুক্তির বিষয়টি উঠে এসেছে তখনই জঙ্গিবাদকে জনগণের সামনে 'বায়স্কোপের' মতো তুলে ধরা হয়েছে।

সংবাদ সম্মেলনে তিনি গতকাল স্বাধীনতা দিবসে বিএনপির র‍্যালিতে পুলিশ ও যুবলীগের হামলার নিন্দা জানিয়ে গ্রেপ্তারকৃতদের মুক্তি এবং কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: