মায়ের এ কেমন নিষ্ঠুরতা !

প্রকাশিত: ২৮ মার্চ ২০১৭, ১০:৫৮ এএম

মা তুমি কোথায় ? দেখনা আমাকে পোকামাকড়, মশা, মাছি ঘিরে ধরেছে। আমার দুর্বল হাত তাড়াতে পারছেনা। মাগো অনেক শীত। আমার শরীর থেকে নাড়িটাও তো কাটলে না। এত ভারি জিনিসের ওজন আমি সইতে পারছিনা। আমার সাথে কি তুমি রাগ করেছ ? সত্যি বলছি মা কান্না করবনা। চিরতরে চুপ করে থাকব। শুধু বাচঁতে দাও আমাকে। নিজের পায়ে দাড়াঁতে দাও। তোমাদের থেকে দূরে সরে যাব। পরিচয় দিবনা তোমাদের সন্তান। হয়ত বলতে পারেনি। কিন্তু এই কথা গুলো ছিল ডাস্টবিন্টের পাশে পড়ে থাকা এক নবজাতকের মনের আর্তনাদ।

বোবা নবজাতকের এই আর্তনাদ গুলো কি শুনবে তার মা ! হয়ত কোন সুখলীলার অনাকাংখিত ফসল এই নবজাতক। অজ্ঞাত কোন কারণে আজ সে ডাস্টবিন্টে পড়ে আছে। হয়ত চাইলে স্বীকৃতি দেয়া যেত তাকে। কিন্তু পিতৃ পরিচয় ছাড়া এই সমাজে বাচাঁ যায়না। তাই হয়ত নিষ্ঠুর এই আয়োজন। তার পরেও বলব মা তোমায় ভালবাসি। আমি বুঝি তোমার সীমাবদ্ধতা।

বান্দরবানের লামা পৌরসভার ছোটনুনার বিল ব্রিজের পাশে ডাস্টবিন্টে মঙ্গলবার ভোরে এক নবজাতকের মৃত দেহ পড়ে থাকতে দেখা যায়। প্রত্যেক্ষদর্শিদের ধারনা হয়ত অনাকাংখিত গর্ভপাত হওয়ায় শিশুটি মেরে ফেলে গেছে। নবজাতকের শরীরে আঘাতের চি‎হ্ন দেখা যায়।

লামা থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, নবজাতকের মরদেহটি ডাস্টবিন্ট থেকে উদ্ধার করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: