স্বাধীনতা দিবসে ছাত্রলীগের দুই গ্রূপে সংঘর্ষ

প্রকাশিত: ২৮ মার্চ ২০১৭, ১১:০২ এএম

জামালপুরের সরিষাবাড়ীতে মহান স্বাধীনতা দিবসে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, দোকান-বাসায় হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। সংঘর্ষে পথচারী মহিলাসহ উভয় পক্ষের ১৫ জন আহত হয়েছে। গুরুতর আহতদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সূত্র জানায়, উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সরিষাবাড়ী অনার্স কলেজ মাঠে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ছবি তোলাকে কেন্দ্র করে ছাত্রলীগের কর্মীদের মধ্যে কথা কাটাকাটি এবং ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। দুপুরে ছাত্রলীগের কতিপয় নেতাকর্মী কলেজ রোডে সোহেলসহ দুই জনকে বেধড়ক পিটিয়ে আহত করে। এর জের ধরে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক তেজগাও বিশ্ববিদ্যালয় কলেজের উপাধক্ষ্য হারুন অর রশিদের সমর্থিত ছাত্রলীগের নেতাকর্মীরা বীর ধানাটা এলাকার তোফাজ্জলের মেসে থাকে হামলা চালিয়ে টিনের গেটে ও ঘরের দরজা ভাংচুর করে।

এ সময় বাবু নামে একজন প্রতিবাদ করলে তাকে মারপিট করা হয়। খবর পেয়ে মনি ও বাবুর পরিবারে লোকজন এগিয়ে এলে সংঘর্ষের রূপ নেয়। এ সময় সাবেক এমপি ডাঃ মুরাদ হাসানের সমর্থিত উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক আব্দুল মান্নান মানুর বাসার দরজা ও এম এস এস সামের ঔষুধের দোকান ঘরের সাটার কুপিয়ে ও তালা ভেঙ্গে ফেলে। সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের ইমরান, শাকিল, রাকিব, সোহেল, বাবু, বেলী, লাভলী, পিয়ারা, নাছিমাসহ অন্তঃত ১৫ জন আহত হয়। সংবাদ পেয়ে সরিষাবাড়ী থানা পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় দু’পক্ষের মাঝে তীব্র উত্তেজনা বিরাজ করছে। হামলার শিকার গুরুতর আহত ছাত্রলীগ কর্মী সোহেলকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক আব্দুল মান্নান মানু বলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক তেজগাও বিশ্ববিদ্যালয় কলেজের উপাধক্ষ্য হারুন অর রশিদ ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি তেজগাও কলেজের অধ্যক্ষ আব্দুর রশিদের সর্মথক ছাত্রলীগের শিবলুর নেতৃত্বে আরিফ, বিশু, সুমন, রকিব, আল আমীন, হৃদয় আমার বাসায় ও ঔষুধের ঘরের সাটার কুপিয়ে ও তালা ভেঙ্গে লুট করে। এ ঘটনার মামলার প্রস্তুতি চলছে।

এ বিষয়ে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকতা রেজাউল ইসলাম খান জানান, এ বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: