এই চুপ চুপ চুপ একদম ঠোঁট কামড়াইয়া ধরবো কিন্তু চুপ( ফোনালাপে হ্যাপীকে রুবেল)

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০১৪, ০৭:১৯ পিএম

রুবেল-হ্যাপীর সম্পর্ক এবং মামলা প্রসঙ্গ এখন টক অব দ্য কান্ট্রি। সম্প্রতি ফাঁস হয়েছে তাদের ফোনালাপ। কি কথা হয়েছিল তাদের মধ্যে? দুজনের ফোনালাপের চুম্বকাংশ প্রকাশ করা হলো-

হ্যাপী : আমি আর কোনো বোকামি... কোনো রকম ভুল...

রুবেল : হ্যাপী, আমি একটাও মিথ্যা কথা বলি নাই...

হ্যাপী : আমি তোমাকে এখন আর বিশ্বাস করি না।

রুবেল : চুপ... চুপ... চুপ...

হ্যাপী : তোমাকে একটুকুও বিশ্বাস করি না।

রুবেল : এই চুপ চুপ চুপ একদম ঠোঁট কামড়াইয়া ধরবো কিন্তু চুপ

হ্যাপী : আমি...

রুবেল : চুপ... আমার কথা শোন... কথা শোন, তারপর... আমি তো জানি তুমি আমাকে ফোন দিবাই ওইটাতে... সাথে সাথে... আমি তো সব কথাই জানি, ঠিক আছে? এবং আমি তাও জানি, তুমি আমারে এই নম্বরে ফোন দিতে পারো, ঠিক আছে? কারণ তোমার সাথে সন্ধ্যার পরে কথা হয় নাই, ঠিক আছে। সত্যি কথা, আমি আইজক্যা অনেক ব্যস্ত ছিলাম, ঠিক আছে? ব্যস্ত ছিলাম আমি সাড়ে ৭টা, অলমোস্ট ৮টা পর্যন্ত। আমি ছিলাম ডাক্তারের সঙ্গে। বিশ্বাস করো কথা, আমি তার সাথে ছিলাম। তারপর ওইখান থিকা আমার খালা আসছে তার সঙ্গে দেখা করতে গেছি। তারা অনেকক্ষণ ছিল আমার সাথে। রেস্টুরেন্টে বসা। তো অনেক প্লেয়ার গেছে ওইখানে। ছবি তুলছি। ছবি-টবি তুইলা তারপর সাকিব ভাইরে ফোন দিলাম, সে আসলো। তার সঙ্গে ছবি-টবি তোলাই দিয়া তারপর আমি কইছি, ভাই আপনি রুমে যান, অর্ডার দেন, আমি আসতেছি। বিশ্বাস করো, তারপর এই যে কথা বলতে বলতে, ঠিক আছে? তুমি তো জানো, আমি তোমারে ছাড়া কথা বলবোই না। দুই-একটা ঘণ্টা এরকম একটু সমস্যা...

হ্যাপী : আপনার কথা বলতে হবে তাই আপনি কথা বলতেন। আমার কোনো দরকার নাই। আমি সব বুঝে গেছি রুবেল, আমি খুবই বোকা।

রুবেল : হ্যাপী, আমি তোমাকে একটা কথা বলি...

হ্যাপী : আমি নিজের ভালো বুঝি না আসলে...

রুবেল : আমার একটা কথা শোন হ্যাপী। তোমার একটু বোঝা উচিত হ্যাপী, আমার একটু বিজি সময় কাটতেই পারে, তাই না। আমার প্রফেশনটা তোমার দেখতে হবে, আমার যদি কোনো মিটিং থাকতো। আমার যদি টিমের কোনো টিম-ডিনার থাকতো, তুমি বলো, তাহলে তুমি কি করতা? আমাদের প্রফেশনে এইরকম, আমাদের বিজি সময় থাকতে হয়। দেখ আমি যখনই ফ্রি হই তোমাকে নক করি...

হ্যাপী : থাক, এত কষ্ট আর করতে হবে না...

রুবেল : তারপরও যদি তুমি আমার সাথে এমন করো...

হ্যাপী : এত কষ্ট তোমাকে আর করতে হবে না, বললাম তো। এত কষ্ট করার কোনো দরকার নাই।

রুবেল : তুমি আমারে শুধু শুধু ভুল বুঝো। আমি আজকে অনেক ব্যস্ত ছিলাম। তুমি তো জানো আমি আজকে হোটেল থেকে বের হতে পারি নাই। তুমি খুব ভালো মতোই জানো। আমি আজকে শালা, আমার যে শরীরের যে অবস্থা, আমি আজকে ইম্পসিবল। তুমি আমারে কোনোরকম উল্টাপাল্টা কোনো ব্লেম দিবা না। আমি তোমাকে ওয়ার্নিং করতেছি।

হ্যাপী : আমি আপনার সাথে কোনো ব্লেম দিতে চাচ্ছি না। আপনি আজকে দেখেন না, প্রতিবার ঘুঘু যে ধান খায় না, ফেসবুক থেকে ব্লক করছি, আমার ফোনে ব্লকটা হচ্ছে না, আমি এয়ারটেলে কল করছিলাম। ওদের বলছি, ওদের একটা প্রবলেম হইছে। ২৪ ঘণ্টার মধ্যে ঠিক হইয়া যাবে। তো ২৪ ঘণ্টা পরে...

রুবেল : আচ্ছা, রিসেন্ট আমি তোমার সঙ্গে কি করছি?

হ্যাপী : আপনি আমার সঙ্গে কিছু করেন নাই। আমি আপনার কোনো কথা বিশ্বাস করি না এখন।

রুবেল : দেখছো, তোমার ভেতরে...

হ্যাপী : আপনি আমার সঙ্গে কথা বললেন, এরপর ফোন লাইন... আমি তো গেস করছি আপনি কারও সঙ্গে কথা বলছেন...

রুবেল : তুমি বিশ্বাস করো, শোন আমার কথাটা তুমি বিশ্বাস করবা তো...

হ্যাপী : আপনার প্রতি মুহূর্ত শেয়ার করার মতো পারসন আমি না। আপনি শেয়ার করবেন অন্য কারও সঙ্গে।

রুবেল : আরে ধুর শালা, আমি কোনো মেয়ের সঙ্গে কথা বলছি নাকি! তুই আমার ওই নাম্বার তোর ধারে রাখিস...

হ্যাপী : আমার কোনো দরকার নাই।

রুবেল : সত্য কথা উইঠা গেছে দুনিয়া থিকা। এই জন্য মেজাজটা তোমার ওপর আমার গরম হয় [প্রকাশ অযোগ্য শব্দ]। আমার কি বন্ধু-বান্ধব থাকতে পারে না? বন্ধু-বান্ধব কি ফোন দিতে পারে না? বলো? তোমার জন্য কি আমি সব বন্ধু-বান্ধব ক্যান্সেল করে দিব নাকি? আমি আমার ছেলে বন্ধু-বান্ধবের সঙ্গেও কথা বলতে পারবো না, আজব! এগুলো কি হ্যাপী?

হ্যাপী : আপনি কোনো ছেলে বন্ধুর সঙ্গে কথা বলছিলেন না। এটা আপনি যতটাই বলেন না কেন আমি তো বিলিভ করবোই না...

রুবেল : আচ্ছা তোমার কি মাথা গ্যাছে হ্যাপী? আমি জানি না, তুমি আমারে ফোন দিবা আমার মনে কি ওই ভয়টা নাই? তুমি আমারে ফোন দিয়া যদি ওয়েটিংয়ে দেখ তারপর তো আমার গুষ্টি [প্রকাশ অযোগ্য শব্দ]... একবারে জানাই দিবা।

হ্যাপী : আপনার কেন ভয় থাকবে? ভালোবাসলে ভয় থাকে, আপনার কোনো ভালোবাসা নেই, ভয় পাবেন কেন?

রুবেল : বাবু, তোরে আমি ভালোবাসি না- এই কথা মুখ দিয়া উচ্চারণ কইরো না।

হ্যাপী : দেখেন, আপনার সঙ্গে আমার রিলেশন হওয়ার পরে...

রুবেল : তোকে আমি ভালোবাসি... এই চুপ করো... এই তুমি চুপ করো...

হ্যাপী : জাস্ট টু মিনিট, আপনার সঙ্গে আমার রিলেশন হওয়ার পরে আপনি মনে হয় এই খুলনা সিরিজে ভালো খেলছেন। মানে তুলনামূলক এইটাতে ভালো খেলছেন। দুইটা উইকেট পাইছেন। একটাতে বলিং করে সেই বলে তুমি ক্যাচ করেছো। তো তোমার জন্য বড় একটা অ্যাচিভমেন্ট। তো এই বড় অ্যাচিভমেন্টটা...

রুবেল : আমি তোমাকে বলি। তোমার সঙ্গে রিলেশন হওয়ার পরে আমি মাত্র একটা ম্যাচ খেলছি। আর এই আরেকটা ম্যাচ গেল

হ্যাপী : একটা ম্যাচে তুমি ভালো করনি। এই ম্যাচে তুমি ভালো করছো।

রুবেল : ওয়েস্ট ইন্ডিজে আমি ভালো খেলছি। আমি ভালো করি নাই কে বলছে? ওয়েস্ট ইন্ডিজে আমি ভালো বলিং করছি টেস্টে। উইকেট পাইছি একটা কিন্তু বলিং আমার ভালো হইছে। আমার ওপর সবাই খুশি, ঠিক আছে? কোচার-মোচার সবাই আমার ওপর খুশি। পরের ম্যাচটা আমার ঘাড়টা লক হয়ে গেছে আমি খেলতে পারি নাই।

হ্যাপী : যাই হোক, তো...

রুবেল : তারপরেই আরেকটা ম্যাচ সুযোগ পাইলাম। এই ম্যাচটা দুইটা উইকেট পাইলাম।

হ্যাপী : হ্যাঁ, ওইটাতে যদি উইকেট পাওয়ার ফিলিং হয় তাহলে তো অন্যরকম ভালো। দর্শকদেরই অনেক ভালো লাগে। আর যারা প্লেয়ার, উইকেট নেয় তার তো আরও ভালো লাগে।

রুবেল : তোমার সঙ্গে রিলেশন হওয়ার আগে সম্ভবত নিউজিল্যান্ডের সঙ্গে খেলা হইছে, তাই না?

হ্যাপী : কি?

রুবেল : তোমার সঙ্গে রিলেশন হওয়ার আগে সম্ভবত নিউজিল্যান্ডের সঙ্গে খেলা হইছে, তাই না?

হ্যাপী : সেইটা তো আমি জানি না। আমি তো খেলা দেখি না, দেখতাম না আগে ওরকম।

রুবেল : বাবু, তোরে আমি... বাবু অনেক বেশি ভালোবাসি বাবু। অনেক বেশি মানে কি আমি তোরে বুঝাইতে পারবো না। তুমি আমারে সিম্পল বিষয় নিয়া মনটা খারাপ কইরো না। কালকে আমার...

হ্যাপী : কি! কিসের সিম্পল?

রুবেল : কালকে আমার ব্যাটিং আছে, কালকে আমার বলিং আছে। কালকে অনেক টাফ একটা ডে যাবে আমাদের জন্য। কালকে ম্যাচ জিতবো, না হলে ম্যাচটা ড্র হবে।

হ্যাপী : সিম্পল, না?

রুবেল : ঠিক আছে, এগুলো নিয়া আমার সঙ্গে ঝগড়া কইরো না। ডেফিনেটলি সিম্পল বিষয়।

হ্যাপী : আমি তোমার সঙ্গে কোনো ঝগড়া কেন, আমি তোমার সঙ্গে কোনো কথাই বলতে চাই না।

রুবেল : যে ছেলে কারও সঙ্গে কথা বলে না...

হ্যাপী : আমার অনেক হয়ে গেছে আসলে, আমার এখন... মানে এখনি আমার বোঝা উচিত যে আমি যা করছি তা ভুল করছি। আমি এত্ত গাধা ক্যান? আমি বুঝি না। মাঝে মাঝে মনে হয় নিজে দেয়ালের সঙ্গে মাথাটা ফাটাই যে আমি এত গাধা ক্যান?

রুবেল : আস্তে কথা বলো, আমি বাসায়।

হ্যাপী : আমার বাসায় আমি চিল্লায়া কথা বলবো তাতে তোর কি?

রুবেল : আমার... আমার মইরে যাইতে হবে আমারে। ওই এক যন্ত্রণা দিয়ে আমার বন্ধু-বান্ধবরা আমারে কয়, তুমি একটু টেনশন-মেনশন কম কইরা খেলার দিকে একটু মনোযোগ দেও। আর [প্রকাশ অযোগ্য শব্দ] টেনশন মানে আমারে...

হ্যাপী : আচ্ছা তোমার কথা শেষ? তুমি তো বলছিলা তোমার কিছু কথা শোনার জন্য। শুনছি। আমার এয়ারটেলে প্রবলেমটা... [প্রকাশ অযোগ্য শব্দ] এয়ারটেলের নেটওয়ার্ক খালি কয়দিন পরপর প্রবলেম হয়। আমি তোমাকে ব্লক করে দেবো।

রুবেল : একটা কথা বলবো তোমাকে।

হ্যাপী : হ্যাঁ, বলো...

রুবেল : একটা কথা হচ্ছে কি বাবু, তোমার সঙ্গে আমার যতদিন রিলেশন হইছে, আমাকে একটুও শান্তি মতো, একটুও টেনশনলেস থাকতে দেও নাই। একদিন পরপর ঝগড়া কিন্তু লাইগাই আছে, ঠিক আছে? আমি কিছু করি নাই, এইটা তুমি একদিন দুই দিন পরে বোঝো।

হ্যাপী : তাই, না? এইবার দেখো আমি এক দিন-দুই দিন পরে বুঝি নাকি তুমি দেখো। আমি কালকে আউটডোর যাচ্ছি। ১৮ তারিখ ঢাকায় ফিরবো। কাজে ব্যস্ত থাকবো। তোমাকে ভুলে থাকা আমার জন্য একটু ইজি হবে। আর আমি তো তোমার নাম্বার ব্লক করছি, ফেসবুকে ব্লক করছি, বিকজ কঙ্বাজার গিয়ে আমি ওরকম ফেসবুকিং করতে পারবো না। কঙ্বাজারে আমার টাফ একটা মিশন। কাজেই... মুভিটা আমার জন্য বিশাল চ্যালেঞ্জ। বিগ বাজেটের ফিল্ম এটা। অলমোস্ট দুই কোটি টাকার।

রুবেল : [প্রকাশ অযোগ্য শব্দ] খেলার গুষ্টিরে [প্রকাশ অযোগ্য শব্দ] দেয় খালি। যেদিন ঝগড়া হয় সেদিন আমি ভালো খেলি না।

হ্যাপী : কে বলছে? তুমি তারপরেই ভালো খেলবা। তুমি যাদের সঙ্গে... যে মেয়েগুলার সঙ্গে শেয়ার করতে ছিলা না...

রুবেল : [প্রকাশ অযোগ্য শব্দ] খেলবো। এই ফোন রাখো তো... [প্রকাশ অযোগ্য শব্দ]...

হ্যাপী : ওকে ঠিক আছে, বাই।

সুত্র- বাংলাদেশ প্রতিদিন

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: