ধর্ম যার যার রাষ্ট্র সবার: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০১৫, ০৮:৩১ পিএম

সোহেল রানা,
সিরাজগঞ্জ প্রতিনিধি:

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। এজন্য ৭১’র মহান মুক্তিযুদ্ধে মুসলমানদের পাশাপাশি হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্ট্রান সম্প্রদায়ের মানুষ ঐক্যবদ্ধভাবে যুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেছিল। এখনও সকল ধর্ম-বর্ণের মানুষের ঐকান্তিক প্রচেষ্টায় দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

আজ শনিবার সকালে সিরাজগঞ্জ শহরের মুজিব সড়কের মওলানা ভাসানী ডিগ্রী কলেজ মোড়ে শ্রী শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা উদ্বোধন ও প্রদীপ প্রজ্জলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। মুসলমানদের পাশাপাশি এ দেশের হিন্দু, বৌদ্ধ ও খৃষ্টান ধর্মের লোকজন সকল সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান স্বাধীনভাবে উদাপন করতে পারছে। বর্তমান সরকার সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছে।

বিএনপি জামায়াতের উদ্দেশ্যে মোহাম্মদ নাসিম বলেন, ওরা ক্ষমতায় গেলে দেশে খুন-রাহাজানি সন্ত্রাস বেড়ে যায়। হিন্দু ভাইদের সহায়-সম্পাদক-বাড়ীঘর লুটকরা হয়। দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হয়ে যায়। গণতন্ত্র হুমকির মুখে পড়ে। এ জন্য তিনি বিএনপি-জামায়াত বিষয়ে সকলকে সতর্ক থাকার আহবান জানান।

কেন্দ্রীয় পূজা উদ্যাপন কমিটির সভাপতি অঙ্কুরজিৎ সাহা নব’র সভাপত্বিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য প্রফেসর ডাঃ হাবিবে মিল্লাত মুন্না, জেলা প্রশাসক মোঃ বিল্লাল হোসেন, পুলিশ সুপার মোঃ মিরাজ উদ্দিন আহম্মেদ, পুজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক সন্তোষ কুমার কানু ও সাংগঠনিক সম্পাদক সুকান্ত সেন,জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক একরামুল হক,সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ মোশারফ শাওন প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: