গৃহায়ণের সাবেক চার চেয়ারম্যানসহ ১১ জনকে আবারো দুদকে তলব

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০১৪, ০৩:২৫ এএম

ঢাকা: প্লট বরাদ্দের মামলায় জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সাবেক চার চেয়ারম্যানসহ ১১ জনকে আবারো তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ১৯ অক্টোবর দুদকে হাজির হতে তাদের নোটিশ পাঠানো হয়েছে বলে জানা গেছে।

দুদকের এ নোটিশেও তারা সাড়া না দিলে কমিশন আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।

দুদকের তদন্ত কর্মকর্তা যতন কুমার রায় জানান, এর আগে এদের জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠানো হলে তারা দুদকে না আসায় আবার তলব করা হয়েছে। মঙ্গলবার বিকেলে দুদকের উপ-পরিচালক ও তদন্ত কর্মকর্তা যতন কুমার রায় সংশ্লিষ্টদের ঠিকানায় নোটিশ পাঠানো।

তলবকৃতদের মধ্যে রয়েছেন- জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান আবদুল বারী খান, এ টি এম আতাউর রহমান, আবদুল খালেক, আবু সাঈদ, সাবেক সচিব আমিনুর রহমান, সিনিয়র সহকারী সচিব বেনজামিন হায়দার, যুগ্ম সচিব যুবায়ের আহমেদ সিদ্দিক, পরিচালক মোহাম্মদ আবদুল হামিদ, উপ-পরিচালক আবদুল কাইয়ুম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুলতান আহমেদ এবং সাবেক নির্বাহী প্রকৌশলী নুরুল ইসলাম।

দুদক সূত্র জানায়, গৃহায়ণ প্রতিমন্ত্রী থাকাকালে ২০০৬ সালে আলমগীর কবিরের হস্তক্ষেপে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের (এনএইচএ) কর্মকর্তারা ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে ঢাকা সাংবাদিক ইউনিয়ন সমবায় সমিতি লিমিটেডকে বাজার মূল্যের চেয়ে কম মূল্যে প্লট বরাদ্দ দেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: