ধর্ষিতার পা ছুঁয়ে রেহাই পেল ধর্ষক!

প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০১৬, ০৮:৫১ পিএম

নিউজ ডেস্ক: আইনকে বুড়ো আঙুল দেখিয়ে এবার তুচ্ছ ঘটনার মতোই ধর্ষণের অপরাধ থেকে রেহাই পেল ধর্ষক। লোক দেখানো ‘সাজা’ দিয়ে ধর্ষককে ছেড়ে দিলো গ্রাম পঞ্চায়েত। ধর্ষিতার পা ছুঁয়ে ক্ষমা চাইল ধর্ষণকারী।

ভয়াবহ এই ঘটনা ঘটেছে ভারতের উত্তর প্রদেশ রাজ্যের বেরিলি জেলায়। এ ঘটনার পর প্রশ্নবিদ্ধ স্থানীয় পুলিশ প্রশাসন। তাদের অবহেলার জন্য ধর্ষণের মতো গুরুতর অভিযোগ থেকে রেহাই পেয়েছে পাষণ্ড ধর্ষক।

পুলিশ সূত্রে জানা গেছে, ৩০ বছরের এক বিধবা মিরগঞ্জের জঙ্গল-ঘেরা এলাকায় একটি প্রকল্পে কাজ করছিলেন। একাকী পেয়ে ওই প্রকল্পের এক নিম্ন স্থানীয় কর্মকর্তা রোহতাস তাকে নির্জন এলাকায় তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এরপর ঘটনাটি কাউকে জানালে প্রাণনাশের হুমকিও দেয় সে।

ভয়ে ভীত না হয়ে বরং সরাসরি মিরগঞ্জ থানায় যান ওই মহিলা। কিন্তু পুলিশ তার অভিযোগ নিতে রাজি হয়নি। বরং পুলিশ বিষয়টি মীমাংসার জন্য ডেকে আনে পঞ্চায়েত প্রধানকে।

পরে থানা চত্বরে সালিশ বসে। সালিশে ফতোয়া দেওয়া হয়, রোহতাসকে ধর্ষিতার পা ছুঁয়ে ক্ষমা চাইতে হবে। পঞ্চায়েত প্রধান ঘোষণা করেন, ধর্ষণকারী ক্ষমা চেয়ে নেওয়ায় তাকে রেহাই দেওয়া হচ্ছে। আর ঘটনাটি নিয়ে মুখ খুলতে নিষেধ করেন পঞ্চায়েত প্রধান। কিন্তু নিষেধ না শুনে ধর্ষিতা পুলিশ সুপারকে সব জানান। তিনি পুরো ঘটনাটির তদন্ত করতে নির্দেশ দেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: