বেঁচে থাকুক পবিত্র ভালোবাসা

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০১৬, ১০:৫৩ পিএম

পৃথিবীতে মানুষকে ভালোবাসার চেয়ে তৃপ্তির কাজ আমার কাছে আর নেই। সেটা হতে পারে একজন পথ শিশু, হতে পারে একজন বৃদ্ধ, হতে পারে একজন অন্ধ হতে পারে একজন এতিম...সৃষ্টিকর্তাকে খুশি করতে এর চেয়ে ভালো আর কোন কিছু কি আছে?

পৃথিবীতে মানুষকে ভালোবাসার চেয়ে তৃপ্তির কাজ আমার কাছে আর নেই। সেটা হতে পারে একজন পথ শিশু, হতে পারে একজন বৃদ্ধ, হতে পারে একজন অন্ধ হতে পারে একজন এতিম...সৃষ্টিকর্তাকে খুশি করতে এর চেয়ে ভালো আর কোন কিছু কি আছে? মাঝে মাঝে যখন এরকম কিছু মানুষের মুখোমুখি হই খুব ভালো লাগে।

কখনও হয়ত তাদের জন্যে তেমন কিছুই করতে পারিনা পকেটে পর্যাপ্ত টাকা পয়সা না থাকার কারনে, কিন্তু ভেতর থেকে একটা তীব্র আকাঙ্খা আসে হে মানুষ তোমাদের আমি অনেক ভালোবাসি। একটা অমায়িক চাহনি দেই। তারা অনেক খুশি হন। তারা বোঝতে পারেন টাকা থাকলে তাদের প্রতি সাহায্য সহযোগীতার হাত বাড়িয়ে দিতাম। তৈরি হয় ক্ষনিকের জন্য এক ভালবাসা। যেটার মূল্য আমার কাছে কোটি কোটি টাকার চেয়েও বেশি।

বয়সতো কম হলো না। কম তো দেখলাম না। ছিলামতো দেশের হার্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ে। দেখেছি ভালোবাসার নামে মানুষজন কি করে বেড়ায়। আজকাল ভালোবাসা শব্দটাই তারা অপবিত্র করে ফেলেছে। ভালোবাসা যেখানে পবিত্র সেখানে তারা ভালোবাসার নামে নোংরামি করে বেড়ায়। ৯৯ ভাগ রিলেশেনেই এমনটা হয়ে আসছে। যারা নোংরামির একটা লাইসেন্স পাওয়ার জন্যই এই দ্বিবস পালন করে। ভালোবাসা দ্বিবস পালন করার আগে আমাদরে সবাইকে প্রথমে নোংরামি ছাড়ার শপথ করা উচিৎ।

ভালোবাসাকে পবিত্রই যদি না রাখতে পারেন তাহলে সে ভালোবাসা দিয়ে কি হবে ? কোন ধর্মেই কি বলেছে ভালোবাসার নামে নোংরামি করতে? তবে নাস্তিকদের কথা বাদ। তারা মহা পন্ডিত। তারা দুই মন এক হলে সব কিছু করে ফেলার বৈধতা দিয়ে দেন! যাহউক মনে হয় ভুল করে একটু জ্ঞাণ দেয়ার চেষ্টা করলাম। অনেকের মনে চোট লাগতে পারে। সবাইকে ভালোবাসা দ্বিবসের শুভেচ্ছা। বেঁচে থাকুক পবিত্র ভালোবাসা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: