হলফ নামায় স্বাক্ষর করতে আবারো হাইকোর্টে ফখরুল

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০১৬, ০৭:৩২ পিএম

ঢাকা: বিচার বিভাগ নিয়ে মন্তব্যের ব্যাখা দিতে হলফ নামায় স্বাক্ষর করতে হাইকোর্টে এসেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ রোববার বিকেলে হলফ নামায় স্বাক্ষর করতে সুপ্রিমকোর্টের রেজিস্টার জেনারেল অফিসে আসেন।

এর আগেও তিনি গত ২২ ফেব্রুয়ারী তিনি হলফনামায় স্বাক্ষর করেছিলেন। কিন্তু আপিল বিভাগ হলফ নামা চাওয়ায় তিনি আজ রোববার সুপ্রিমকোর্টে আসেন। বিষয়টি জানিয়েছেন তার (ফখরুলের) আইনজীবী অ্যাডভোকেট সগীর হোসেন লিওন।

লিওন বলেন, ‘হলফনামায় স্বাক্ষরের পর সেটি সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট বিভাগে জমা পড়েছে। আগামীকাল সোমবার আপিলবিভাগ এ হলফনামা গ্রহণ করে আদেশ দেবেন বলে জানা গেছে।’

এদিকে, গত ১৮ ফেব্রুয়ারি বিচার বিভাগ নিয়ে বক্তব্যের জন্য ফখরুলের কাছে ব্যাখ্যা চান সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ২৯ ফেব্রুয়ারির মধ্যে লিখিতভাবে এ ব্যাখ্যা আদালতে দাখিল করতে বলা হয়েছিল।

প্রসঙ্গত, গত ৭ ফেব্রুয়ারি সিলেট জেলা ও মহানগর বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে সরকার বিচার বিভাগকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে বলে অভিযোগ করে মির্জা ফখরুল বলেছিলেন, ‘গণতন্ত্রের সব প্রতিষ্ঠানকে সুপরিকল্পিতভাবে ধ্বংস করে দেয়া হয়েছে। দেশে গণতন্ত্র নেই, বিচার বিভাগেরও স্বাধীনতা নেই।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: